চাঁপাইনবাবগঞ্জে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে আর্থিক সহায়তা

সারাবাংলা

মেহেদি হাসান, চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি
বৈশিক মহামারী করোনা ভাইরাসে ক্ষতিগ্রস্ত দরিদ্র ও অসহায় পরিবারের মধ্যে আর্থিক সহায়তা দিয়েছে আমেরিকার নিউইয়র্ক শহরে বসবাসকারী চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন (ইন্ক)। গতকাল মঙ্গলবার সকালে হরিমোহন সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার ৯০ জন ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ২ হাজার টাকা করে নগদ আর্থিক সহায়তা তুলে দেন রংপুর ক্যাডেট কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ মো. ইসরাইল ও ইন্ক এর প্রতিনিধি মো. শফিকুল ইসলাম বাবু। এসময় উপস্থিত ছিলেনÑ আর্থিক সহায়তা প্রদানের সমন্বয়কারী মো. আসাদুজ্জামান বাবু, সেভ দ্য ফিচার ফাউণ্ডেশন চাঁপাইনবাবগঞ্জ শাখার সভাপতি রিয়াদ ফয়সাল, মো. জালাল উদ্দিন, মো. শাহীন, মেহেদি হাসান, খলিলুর রহমান, জাওদুল ইসলাম, আব্দুল মজিদ, শামীম হোসেন, মো. শামসুজ্জামান শোভন প্রমুখ। আমেরিকার নিউইয়ার্ক থেকে ভিডিও কনফারেন্সে উপস্থিত ছিলেনÑ চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন (ইন্ক) এর সভাপতি মনিরুল ইসলাম বাচ্চুু, সিনিয়র সহ-সভাপতি কাউসার আলী, সহ-সভাপতি গোলাম কিবরিয়া মাসুম, উপদেষ্ঠা মনির হোসেন পরাগ।
চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন ইনক্ ইউএসএ ও আর্থিক সহায়তা প্রদানের সমন্বয়কারী মো. আসাদুজ্জামান বাবু জানান, আমেরিকার যুক্তরাষ্ট্র তথা নিউইয়র্ক সিটিতে বসবাসরত চাঁপাইনবাবগঞ্জের কিছু উদ্যোমী যুবকের প্রচেষ্টায় পরস্পরের সহযোগীতার হাতকে সম্প্রসারিত করে সবাইকে এক বৃক্ষের ছায়াতলে নেয়া এবং শেকড়ের টানে চাঁপাইনবাবগঞ্জের দরিদ্র তথা পিছিয়ে পড়া মানুষের কল্যাণে কিছু করার লক্ষ্যে ২০১৪ সালে চাঁপাইনবাবগঞ্জ অ্যাসোসিয়েশন ইনক্ ইউ এস এ নামক সংগঠনটির বীজ বোপিত হয়।
বিশ্ব মহামারীর কভিড ১৯ নিউ ইর্য়ক সিটিতে বসবাসরত ২ জন চাঁপাই প্রবাসী ভাই চিরবিদায় নেয়। সংগঠনের পক্ষ থেকে সৎকারের ব্যবস্থাসহ শোকাহত পরিবারকে আর্থিক সহযোগীতা করা হয়। তাছাড়া বিগত কয়েক বছরে চাঁপাইনবাবগঞ্জে কিছু মানুষকে চিকিৎসায় সহযোগীতার জন্য লক্ষাধিক টাকা অর্থ সহায়তা দেওয়া হয়। নিউইর্য়ক সিটিতে কবর স্থানের জমি ক্রয় করা হয়। এরই ধারাবাহিকতায় সংগঠনটি চাঁপাইনবাবগঞ্জে করোনায় ক্ষতিগ্রস্থ পরিবারের জন্য ৮ লাখ টাকা অনুদান হিসাবে (হতদরিদ্রের) বরাদ্দ দেওয়া হয়, যা মৃত ব্যাক্তির পরিবার ৭ হাজার ও ক্ষতিগ্রস্থ পরিবারকে ২ হাজার টাকা নগদ অর্থ সহায়তা করা হয়। উল্লেখ্য শুধু নিউইর্য়ক সিটিতে ৯০ এর অধিক প্রবাসী চাঁপাই পরিবার বসবাস করে। সকলকে সংগঠিত করে চাঁপাইনবাবগঞ্জের কল্যানে অবদান রাখতে সংগঠনটির প্রচেষ্ঠা অব্যাহত থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *