চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ ওয়ার্ড কমিটি গঠনে অসন্তোষ

সারাবাংলা

মেহেদি হাসান, চাঁপাইনবাবগঞ্জ থেকে : চাঁপাইনবাবগঞ্জ পৌর আওয়ামী লীগ ৪নং ওয়ার্ড শাখার কাউন্সিলে অগণতান্ত্রিক ও বিধি বহির্ভূত কমিটি বাতিল করে ত্যাগী নেতাদের মূল্যায়নের দাবি করেছে সংশ্লিষ্ট ওয়ার্ড আওয়ামী লীগের পদ বঞ্চিত নেতারা। মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় জেলা শহরের একটি রেস্তোরায় সংবাদ সম্মেলন করে এ দাবি উত্থাপন করেন।
লিখিত বক্তব্যে ৪নং ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রত্যাশি কাউমুর রহমান ও আগের কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক বলেন, গত ২৫ অক্টোবর চাঁপাইনবাবগঞ্জ পৌর আ.লীগের ৪ নং ওয়ার্ড শাখার সম্মেলন অনুষ্ঠিত হয়। পরবর্তীতে ওয়ার্ড কমিটিতে সভাপতি ও সম্পাদক পদে একাধিক প্রার্থী অংশগ্রহণ করলে কাউন্সিলররা ভোটের দাবি করেন। কিন্তু তাদের মতামতকে উপেক্ষা করে পৌর আ’লীগের সভাপতি শরিফুল আলম ও সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান তাদের পছন্দের প্রার্থী মুজিব আদর্শহীন ব্যক্তি নাসিরুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে তার নাম ঘোষণা করেন। তিনি বিভিন্ন অভিযোগে অভিযুক্ত দলে অনুপ্রবেশকারী এবং সমাজে বিতর্কিত ব্যক্তি। সুসংগঠিত দলকে ক্ষতিগ্রস্থ করার অপপ্রয়াস চালাচ্ছেন পৌর নেতৃবৃন্দ এবং আগামী পৌর নির্বাচনে এর বিরূপ প্রভাব পড়তে পারে। এমতাবস্থায় সদ্য কমিটির সাধারণ সম্পাদক পদে বিতর্কিত ব্যক্তিকে বাদ দিয়ে ত্যাগী নেতাদের মূল্যায়নের জোর দাবী জানান।
এ ব্যাপারে পৌর আ’লীগের সাধারণ সম্পাদক অ্যাড. মিজানুর রহমান জানান, ৪নং ওয়ার্ড আ.লীগের কাউন্সিলে সভাপতি পদে একাধিক প্রার্থী থাকায় স্থানীয় প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের ঐক্যমতের ভিত্তিতে শফিকুল ইসলামকে সভাপতি পদে সমর্থন করেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে প্রতিদ্বন্দ্বী প্রার্থী কাইমুর রহমান বিগত সদর উপজেলা নির্বাচনে বিদ্রোহী প্রার্থীর পক্ষে কাজ করায় দলের কাউন্সিলররা তাঁকে বয়কট করেন। পরবর্তীতে স্থানীয়, পৌর ও জেলা আ’লীগের নেতৃবৃন্দের সমন্বয়ে নাসিরুল ইসলামকে সাধারণ সম্পাদক করা হয়। কাজেই তাঁর দাবি অযৌক্তিক এবং সংগঠন বিরোধী।
সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, জেলা আ.লীগের সাংগঠনিক সম্পাদক তাজিবুর রহমান, ৪নং ওয়ার্ড আ.লীগের সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, সাংগঠনিক সম্পাদক আব্দুর রহমান, চাঁপাইনবাবগঞ্জ পৌরসভার সাবেক কাউন্সিলর আজিজুল্লাহ হায়দার প্রমুখ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *