চাটখিল উপজেলা স্বাস্থ্যকেন্দ্র গাইড ওয়াল নির্মাণের ৬ মাসের মাথায় ধস

সারাবাংলা

রফিকুজ্জামান, চাটখিল থেকে:
নোয়াখালী জেলার ৫০ শয্যাবিশিষ্ট চাটখিল উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের গাইড ওয়াল নির্মাণের ৬ মাস অতিবাহিত হতে না হতেই তা ধসে পড়েছে। নির্মাণের সময় ঠিকাদারী প্রতিষ্ঠান ব্যাপক দুর্নীতি ও অনিয়ম এবং সিডিউল অনুযায়ী কাজ না করায় এ অবস্থা হয়েছে।
উপজেলা স্বাস্থ্যকেন্দ্র সূত্রে জানা যায়, স্বাস্থ্যকেন্দ্রের দক্ষিণ পাশে ভাঙন রোধে গাইড ওয়াল নির্মাণ করা হয়। নির্মাণকারী ঠিকাদারী প্রতিষ্ঠান মেঘনা কনষ্ট্রাকশন ১০ লাখ টাকা ব্যয়ে এ কাজ করে। সিডিউল অনুযায়ী কাজ না করায়, নিম্নমানের নির্মাণ সামগ্রী ব্যবহারের কারণে এটি নির্মাণের ৬ মাস অতিবাহিত না হতেই ধসে পড়েছে। নির্মাণের সময় সঠিকভাবে কাজ না করায় উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের পক্ষ থেকে নোয়াখালী জেলা স্বাস্থ্য প্রকৌশল অধিদফতরে অভিযোগ করেও প্রতিকার না পাওয়ার অভিযোগ রয়েছে।
এ ব্যাপারে চাটখিল উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. খন্দকার মোস্তাক আহমেদ জানান, নির্মাণ কাজ সিডিউল অনুযায়ী না করে অত্যন্ত নিম্নমানের নির্মাণ সামগ্রী দিয়ে এ কাজ করা হয়েছে। ঠিকাদারী প্রতিষ্ঠান তার নিকট থেকে চাপ সৃষ্টি করে কাজ সম্পন্ন করার প্রত্যয়নপত্র নিয়েছেন। জেলা স্বাস্থ্য অধিদফতরের নির্বাহী প্রকৌশলী মাহফুজুল আলম গাইড ওয়াল ধসে পড়ার বিষয়টি স্বীকার করলেও নির্মাণ কাজে দুর্নীতি ও অনিয়মের কোন সদুত্তর দিতে পারেননি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *