চারশতাধিক শিক্ষাপ্রতিষ্ঠানে ডিএনসিসির পরিচ্ছন্নতা কার্যক্রম

জাতীয় রাজধানী শিক্ষাঙ্গন

ডেস্ক রিপোর্ট : দীর্ঘদিন বন্ধ থাকার পর খুলতে যাচ্ছে শিক্ষাপ্রতিষ্ঠান। এ অবস্থায় যেন শিক্ষার্থীরা নিরাপদ পরিবেশ পায় সে কারণে ঢাকা উত্তর সিটি করপোরেশনের আওতাধীন এলাকার ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করছে ডিএনসিসি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন সূত্রে জানা গেছে, ‘শিক্ষার জন্য সুস্থ পরিবেশ’ এই কর্মসূচি বুধবার (৮ সেপ্টেম্বর) থেকে শুরু হয়েছে, যা চলবে ১০ সেপ্টেম্বর পর্যন্ত। এই তিনদিনে ডিএনসিসির আওতাধীন ৪৪৩টি শিক্ষাপ্রতিষ্ঠানে বিশেষ পরিচ্ছন্নতা কর্মসূচি পরিচালিত হচ্ছে। ডিএনসিসির ৫৪টি ওয়ার্ডেই একযোগে তিন দিনব্যাপী এই কর্মসূচিতে শিক্ষাপ্রতিষ্ঠানে মশকনিধন কার্যক্রম ও আঙিনা পরিষ্কার-পরিচ্ছন্ন করা হচ্ছে। সেই সঙ্গে মশককর্মীরা শ্রেণিকক্ষে, টয়লেটে, ভবনের ছাদে, আঙিনায় মশকনিধনের কীটনাশক লার্ভিসাইড ও অ্যাডাল্টিসাইড ছিটাচ্ছেন।

বুধবার গুলশান-২ এলাকায় গুলশান মডেল স্কুল অ্যান্ড কলেজে ডিএনসিসির পক্ষ থেকে শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে তিন দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম উদ্বোধন করা হয়। বিশেষ এই কার্যক্রমটি উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।

এসময় তিনি বলেন, শিক্ষার জন্য সুস্থ পরিবেশ বাস্তবায়নে ঢাকা উত্তর সিটি করপোরেশনের পক্ষ থেকে সরকারি, বেসরকারি ও আধাসরকারি প্রাথমিক, মাধ্যমিক ও কলেজে ৮, ৯ ও ১০ সেপ্টেম্বর এই ৩ দিনব্যাপী বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হচ্ছে। যেসব শিক্ষাপ্রতিষ্ঠানে কোভিড-১৯ এর গণটিকা কার্যক্রম পরিচালিত হচ্ছে সেগুলোতে ১১ সেপ্টেম্বর বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হবে। শিক্ষার জন্য সুস্থ পরিবেশ বাস্তবায়নের লক্ষ্যেই শিক্ষাপ্রতিষ্ঠানগুলোতে বিশেষ পরিষ্কার-পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালিত হচ্ছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *