https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Messi-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন.jpg

চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মেসি

Uncategorized খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে যাওয়া ম্যাচে অতিরিক্ত সময়ে লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় মেসিকে। এমন শাস্তি বার্সেলোনার ক্যারিয়ারে প্রথমবার দেখতে হলো কাতালানদের হয়ে তিনি ৭৫০’র বেশি ম্যাচ খেলা বিশ্বের অন্যতম সেরা এই ফরোয়ার্ডকে।

ফাইনালের শেষের কয়েক মুহূর্ত আগে আক্রমণাত্মক আচরণের জন্য লাল কার্ড দেখলেন মেসি। শুধু তাই নয়, ওই ঘটনার ভিডিও খতিয়ে দেখবে স্প্যানিশ ফুটবল ফেডারেশন। যেখানে আর্জেন্টাইন অধিনায়ক ঘরোয়া ফুটবলে দুই থেকে চার ম্যাচ পর্যন্ত নির্বাসিত হতে পারেন বলে শোনা যাচ্ছে।

ম্যাচের একেবারে শেষদিকে বল পাস করার পর মেসির গতিপথ আটকান বিলবাওয়ের আসিয়ের ভিয়ালিব্রে। মরিয়া মেসি তৎক্ষণাৎ উগ্র আচরণ করে বসেন। রেফারি গিল মানজানো প্রথমে ঘটনাটা খেয়াল করেননি। কিন্তু ভিডিও রিভিউ দেখে মেসিকে সরাসরি লাল কার্ড দেখান। ৭৫৩ ম্যাচ পর প্রথম বার্সেলোনার হয়ে লাল কার্ড দেখলেন মেসি।

বার্সা অধিনায়ককে কী শাস্তি দেওয়া যায়, তা ঠিক করতে এ সপ্তাহেই বসবে সুপার কোপায় রয়্যাল স্প্যানিশ ফুটবল ফেডারেশনের কমিটি। সর্বোচ্চ চার ম্যাচ নিষিদ্ধ হতে পারেন মেসি, এমন খবরই জানিয়েছে সংবাদমাধ্যম। আর ৩৩ বছর বয়সী ফরোয়ার্ডকে যে বার্সা দুই ম্যাচে পাচ্ছে না, তা মোটামুটি নিশ্চিত। তবে শাস্তি দ্বিগুণও হতে পারে, তা নির্ভর করছে সুপার কোপার কমিটি তাঁর অপরাধকে কীভাবে দেখছে, তার ওপর। লা লিগা ও কোপা ডেল রে ম্যাচে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *