চিতলমারীতে আসন্ন ইউপি নির্বাচন নৌকার টিকিট পাবে কারা?

সারাবাংলা

বিভাষ দাস, চিতলমারী থেকে:
বাগেরহাটের চিতলমারীতে আসন্ন ইউপি নির্বাচনে নৌকার টিকিট পেতে দৌড়ঝাপ শুরু করেছেন চেয়ারম্যান প্রার্থীরা। এক দিকে নৌকা প্রতীকের বর্তমান চেয়ারম্যানরা, অপর দিকে ছাত্র রাজনীতি থেকে উঠে আসা পরিচ্ছন্ন ও মেধাবী কিছু নেতারা। দলের তৃণমূল থেকে হাই কমান্ড, চায়ের দোকান থেকে রাজপথ এবং ভোটারদের দোরগোড়ায় ছুটছেন আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নৌকা প্রতীক প্রত্যাশীরা। কে কোন ইউনিয়নে নৌকা পাচ্ছে বা কে পাচ্ছে না এইসব অংকের হিসাব নিকাশ হচ্ছে বিভিন্ন দোকানে, মোড়ে, ষ্ট্যান্ড ও আড্ডাসহ সর্বত্র। বিগত বছরে নির্বাচিত প্রতিনিধিদের কি ব্যর্থতা কি সফলতা তার চুল চেড়া হিসাব নিকাশ চলছে আওয়ামী লীগের তৃণমূল ও সর্বসাধারণের মধ্যে। তাদের দাবী, একাধিকবার নৌকা প্রতীক পেয়ে সাধারণ জনগণের সাথে দূর্ব্যাবহারকারী চেয়ারম্যানদের বাদ রেখে দলের দূর্দিনে জেল-জুলুম খাটা, হামলা মামলার শিকার ও ত্যাগী নেতাকর্মীদের ভিতর নৌকা প্রতীক বণ্টন হোক। আওয়ামী লীগ ছাড়াও উপজেলার বিএনপি ও জাতীয় পার্টি থেকে ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী আছে বলে গুঞ্জন রয়েছে।
উপজেলার ১ নং বড়বাড়ীয়া ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রত্যাশী রয়েছে, বর্তমানে নৌকা প্রতীকের ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ সর্দার, সাবেক ইউপি চেয়ারম্যান অহিদুজ্জামান পান্না, ইউনিয়ন যুবলীগের প্রতিষ্ঠাতা সভাপতি শিকদার আসলাম পারভেজ, সমাজ সেবক সৈয়দ জান্নাত আলী, এমএ খসরু আহম্মেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফকির তরিকুল ইসলাম।
২নং কলাতলা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীকের প্রত্যাশী রয়েছেন, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান শিকদার মতিউর রহমান, সাবেক চেয়ারম্যান মোঃ ফরিদ আহম্মেদ, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মোঃ বাদশা মিয়া, সাধারণ সম্পাদক এম,এ মেসকাত, সৈয়দ মহসীন আলম।
৩নং হিজলা ইউনিয়নে আওয়ামী লীগ থেকে নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান কাজী আজমীর আলী, সাবেক ইউপি চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্জ মোঃ বাদশা মিয়া ও ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সভাপতি কাজী আবু শাহীন।
৪নং শিবপুর ইউনিয়ন থেকে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান অহিদুজ্জামান কাকা মিয়া, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অলিউজ্জামান জুয়েল খলিফা, সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মোঃ মকবুল হোসেন মুন্সির পুত্র, উপজেলা ছাত্রলীগের সভাপতি রিয়াজুল ইসলাম রিয়াদ মুন্সি।
৫নং চিতলমারী সদর ইউনিয়ন আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান আলহাজ্জ শেখ নিজাম উদ্দীন, উপজেলা যুবলীগের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ কেরামত আলী, বাগেরহাট ১ আসনের এমপি শেখ হেলাল উদ্দীনের সাবেক ব্যক্তিগত সহকারী রজত শুভ্র রায়।
৬নং চরবানিয়ারী ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীক প্রত্যাশী, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান অর্চনা দেবী বড়াল ঝর্ণা, ইউনিয়ন যুবলীগের সাবেক সভাপতি এ্যাড. মানশীষ মজুমদার মনি, যুবলীগের আহবায়ক কমিটির সদস্য সমাজ সেবক শান্তনু রাণা রুবল।
৭নং সন্তোষপুর ইউনিয়নে আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রত্যাশী, বর্তমান নৌকা প্রতীকের চেয়ারম্যান বিউটি আক্তার, ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হরেন্দ্রনাথ শিকদার, ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মলি¬ক রেজাউল করিম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *