https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/Chitalmari-Bagerhat-1.jpg

চিতলমারীতে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার

সারাবাংলা

চিতলমারী (বাগেরহাট) প্রতিনিধি : বাগেরহাটের চিতলমারীতে মুজিব বর্ষে কভিড-১৯ এর স্বাস্থ্যবিধি অনুসরণ করে উপজেলা পর্যায়ে জনসচেতনতা সৃষ্টির লক্ষ্যে খাদ্যের নিরাপদতা শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হয়েছে। বুধবার বেলা ১১ টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে এ সেমিনার অনুষ্ঠিত হয়। সেমিনারে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অশোক কুমার বড়াল। সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার মোঃ মারুফুল আলম।

সেমিনারের শুরুতে বাগেরহাট জেলা নিরাপদ খাদ্য অফিসার মোঃ আব্দুল্লাহ আল মামুন খাদ্যের নিরাপত্তা ও নিরাপদতা নিয়ে আলোচনা করেন এবং একটি ভিডিও চিত্রের মাধ্যমে তা তুলে ধরেন। ভিডিওতে খাবারের গুণগত মান, পরিষ্কার-পরিচ্ছন্নতা, খাবার পরিবেশকদের স্বাস্থ্য সুরক্ষা, খাবার রাখার সঠিক জায়গা ও তাপমাত্রা ইত্যাদি দেখানো হয়। এ সময় তিনি খাবারের নিরাপত্তার বিষয়ে জনসচেতনতা গড়ে তোলার জন্য উপস্থিত সকলকে অনুরোধ জানান।

সেমিনারে আরো উপস্থিত ছিলেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) জান্নাতুল আফরোজ স্মর্ণা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: মামুন হাসান, অফিসার ইনচার্জ মীর শরিফুল হক, ইউপি চেয়ারম্যান নিজাম উদ্দিন শেখ, কাজী আজমীর হোসেন, জেলা নিরাপদ খাদ্য নমুনা সংগ্রহকারী মোঃ মাসুদ রানা, চিতলমারী প্রেস ক্লাবের সভাপতি মুন্সি দেলোয়ার হোসেন প্রমুখ।

সেমিনারে উপস্থিত সকলে খাদ্যের নিরাপত্তা ও নিরাপদতা নিয়ে আলোচনা করেন এবং জনসচেতনতা বিষয়ে সবাইকে ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানায়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *