চ্যাম্পিয়নস লিগে রিয়ালের দ্বিতীয় হার

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক:  উয়েফা চ্যাম্পিয়নস লিগের নতুন মৌসুমে গ্রুপ পর্বের প্রথম ম্যাচেই হার মেনেছে রিয়াল মাদ্রিদ। বুধবার (২১ অক্টোবর) দিবাগত রাতে ঘরের মাঠে তাদের ৩-২ গোলে হারিয়ে দিয়েছে ইউক্রেনের ক্লাব শাখতার দনেৎস্ক। ঘরের মাঠে এটা ছিল রিয়ালের টানা দ্বিতীয় হার। এর আগে লা লিগার ম্যাচে তারা কাদিজের কাছে হেরেছিল ১-০ ব্যবধানে।

শাখতার প্রথমার্ধেই ৩-০ গোলে লিড নিয়েছিল। বিরতির পর রিয়াল দুটি গোল শোধ দেয়।

ঘরের মাঠে ম্যাচের ২৯ মিনিটেই পিছিয়ে পরে রিয়াল। এ সময় শাখতারের মাতেউস তেতে গোল করে এগিয়ে নেন দলকে। পরের গোলটি আসে আত্মঘাতি খাত থেকে ৩৩ মিনিটে। এ সময় তেতের নেওয়া শট রাফায়েল ভারানে নিজেদের জালে জড়িয়ে দেন। বিরতিতে যাওয়ার ৩ মিনিট আগে শাখতারের মানোর সলোমান রিয়ালের রক্ষণভাগকে টেক্কা দিয়ে বল জালে পাঠান। তাতে ৩-০ ব্যবধানে এগিয়ে থেকে বিরতিতে যায় ইউক্রেনের ক্লাবটি।

অবশ্য বিরতির পর শুরুটা দারুণই হয়েছিল রিয়ালের। ৫৪ মিনিটে লুকা মদ্রিচ গোল করে ব্যবধান কমান। আর ৫৯ মিনিটে বদলি খেলোয়াড় ভিনিসিউস জুনিয়র গোল করে ব্যবধান করেন ৩-২।

এরপর অবশ্য শাখতারের মার্লোস রিয়ালের জালে আরও একবার বল জড়িয়েছিলেন। কিন্তু সেটি অফসাইডের কারণে বাতিল হয়। ম্যাচের অন্তিম মুহূর্তে কর্নার থেকে বক্সের সামনে বল পেয়ে নিচু শটে জালে জড়িয়েছিলেন রিয়ালের ফেদেরিকো ভালভার্দে। রিয়াল সমর্থকরা সমতা ফেরানোর উল্লাসে মেতেছিল। কিন্তু ভিএআরে চেক করে সেটিও অফসাইডের কারণে বাতিল হয়। তাতে ৩-২ ব্যবধানের হার নিয়ে মাঠ ছাড়ে জিনেদিন জিদানের শিষ্যরা।

শনিবার লা লিগায় মৌসুমের প্রথম এল ক্লাসিকোতে বার্সেলোনার মুখোমুখি হবে রিয়াল মাদ্রিদ। এরপর মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে তারা মুখোমুখি হবে বরুশিয়া মোশেনগ্লাডবাখের। এল ক্লাসিকোর আগে ঘরের মাঠে এমন দুই হার রিয়ালের আত্মবিশ্বাসে চিড় ধরায় কিনা দেখার বিষয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *