ছুটির শেষ ম্যাচে মেসিডোনিয়ার কাছে হারল জার্মান

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বিশ্বকাপ বাছাইয়ে রীতিমতো অপ্রতিরোধ্য দল জার্মানি। কিন্তু এবার তাদেরকে চমকে দিলো র‍্যাংকিংয়ের বেশ নিচের দল নর্থ মেসিডোনিয়া। আন্তর্জাতিক সূচির এবারের ছুটির শেষ ম্যাচে মেসিডোনিয়ার কাছে হেরে গেছে ইউরোপ তথা বিশ্বের অন্যতম সেরা ফুটবল দল জার্মানি।

বুধবার রাতে নিজেদের ঘরের মাঠে মেসিডোনিয়ার কাছে ০-১ গোলে হেরে গেছে জার্মানি। দুই অর্ধে দুই গোল হজম করে পরাজয় নিয়েই মাঠ ছাড়তে হয়েছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যদের।

ম্যাচের প্রথমার্ধে জার্মানির রক্ষণের ওপর বেশ কড়া পরীক্ষাই নিয়েছে মেসিডোনিয়া। ৪০ মিনিটের সময় তাদের জোরালো আক্রমণ রুখে দেন টের স্টেগান। কিন্তু প্রথমার্ধের অতিরিক্ত যোগ করা সময়ের দ্বিতীয় মিনিটে আর দলকে বাঁচাতে পারেননি। গোরান পান্দেভের গোলে লিড নিয়ে বিরতিতে যায় মেসিডোনিয়া।

দ্বিতিয়ার্ধে ফিরে গোল শোধ করার জন্য মরিয়া হয়েছে জার্মানরা। কিন্তু সফল হতে পারেনি। অবশেষে ৬৩ মিনিটের মাথায় গিয়ে পেনাল্টি থেকে দলকে সমতায় ফেরান ইল্কায় গুন্ডোগান। ডি-বক্সের মধ্যে লেরয় সানকে ফাউল করা হলে পেনাল্টি পেয়েছিল জার্মানি।

সমতা ফেরালেও, লিড আর নেয়া হয়নি স্বাগতিকদের। সহজ সুযোগ পেয়েও হাতছাড়া করেন টিমো ওয়ের্নার। উল্টো ৮৫ মিনিটের সময় গোল হজম করে বসে তারা। মিডফিল্ডার এলজিফ এলমাসের জোরালো শটে জয় নিশ্চিত হয়ে যায় নর্থ মেসিডোনিয়ার।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *