রবিবার, ১০ ডিসেম্বর ২০২৩, ১১:৪৩ পূর্বাহ্ন
শিরোনামঃ
তত্ত্বাবধায়ক সরকারের সাবেক উপদেষ্টা ব্যারিস্টার মইনুল হোসেন মারা গেছেন বিআরটিসির অপপ্রচারকারীদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা আমি শাকিবের চেয়ে বেশি শিক্ষিত, বলার পর ব্যাখ্যা দিলেন জায়েদ খান কোন খাবারের সঙ্গে পেঁপে খাওয়া ঠিক নয় বিআরটিসির অপপ্রচারকারীদের বিরুদ্ধে পল্টন থানায় মামলা বেগম রোকেয়ার স্বপ্ন পূরণ করতে পেরেছে বাংলাদেশ: প্রধানমন্ত্রী বিজয় দিবস সম্মাননা পেলেন ৭ জন বীর মুক্তিযোদ্ধা ও ৪ জন বিশিষ্ট নারী ব্যক্তিত্ব নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় : ওবায়দুল কাদের রাজধানীসহ বিভিন্ন স্থানে ২৬৩টি যানবাহনে আগুন ও ১৫টি স্থাপনা ক্ষতিগ্রস্ত : ফায়ার সার্ভিস এদেশে যা কিছু অর্জন বঙ্গবন্ধুর আওয়ামী লীগের নেতৃত্বে হয়েছে : আমু নিষেধাজ্ঞা নিয়ে আওয়ামী লীগ উদ্বিগ্ন নয় : ওবায়দুল কাদের ফরিদপুরে কয়েকদিনের বৃষ্টিতে পিয়াজ চাষের জমিতে পানি জমায় চাষীদের দু:চিন্তা পটুয়াখালী দশমিনায় অবরোধের পক্ষে ছাত্রদলের মশাল মিছিল ঝালকাঠিতে বাস-মাহিন্দ্রা সংঘর্ষে নিহত ৩, আহত ৬ বিএনপিই দেশের প্রথম কিংস পার্টি, সুবিধাবাদী বুদ্ধিজীবীদের মুখোশ উন্মোচিত : তথ্যমন্ত্রী ইন্ডিপেন্ডেন্ট স্কুলের ১০ বছর পূর্তি ও বার্ষিক সাংস্কৃতিক উৎসব অনুষ্ঠিত কিশোরগঞ্জে শিশু অপহরণ মামলায় আসামি গ্রেফতার জামালপুর ৫ আসনে আওয়ামী লীগের প্রার্থীর দুঃখ প্রকাশ মির্জা ফখরুলের জামিন প্রশ্নে হাইকোর্টের রুল জাতীয় পার্টির সঙ্গে সুষ্ঠু নির্বাচন ও রাজনৈতিক বিষয়ে আলোচনা হয়েছে: ওবায়দুল কাদের দুস্কৃতিকারী ও আগুনসন্ত্রাসীদের বিরুদ্ধে গণমাধ্যমকর্মীরা একযোগে সোচ্চার হোন : তথ্যমন্ত্রী সৌদি আরবের সঙ্গে পতেঙ্গা কন্টেইনার টার্মিনাল অপারেশন সংক্রান্ত চুক্তি স্বাক্ষর কুয়াকাটায় বিপুল পরিমান নিষিদ্ধ জাল উদ্ধার চট্টগ্রাম নগরে অবৈধ ও মেয়াদোত্তীর্ণ যানবাহন চলাচল বন্ধের দাবি জাপা নেতা নিউটনের পিতার ইন্তেকাল, দাফন সম্পন্ন ফরিদপুরের সালথায় আমন ধানের বাম্পার ফলন নেতৃত্ব অন্যের হাতে চলে যাওয়ার ভয়ে নির্বাচন চায় না তারেক জিয়া: কৃষিমন্ত্রী ডিসেম্বর মাসের টিসিবির পণ্য বিক্রি শুরু আগামীকাল বিএনপি চরম মানবাধিকার লঙ্ঘনকারী : তথ্যমন্ত্রী জাসদ মনোনীত ৭৯ জন প্রার্থী বৈধ প্রার্থী হিসাবে ঘোষিত

জাতীয় পার্টিতে ফের দ্বন্দ্ব, ইসিতে জিএম কাদের-রওশনের আলাদা চিঠি

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ১৮ নভেম্বর, ২০২৩, ৬:৪১ অপরাহ্ন

নিজ নিজ ক্ষমতা জানান দিতে নির্বাচন কমিশনে (ইসি) আলাদাভাবে চিঠি দিয়েছেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ (জিএম) কাদের ও দলের প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ।

শনিবার (১৮ নভেম্বর) জিএম কাদেরের পক্ষে দলের মহাসচিব মো. মুজিবুল হক চুন্নু স্বাক্ষরিত চিঠি নির্বাচন কমিশনে পৌঁছে দেওয়া হয়।

জিএম কাদেরের পক্ষে দেওয়া চিঠিতে বলা হয়, আপনাকে জানানো যাচ্ছে, আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন প্রদানের ক্ষেত্রে আরপিও (গণপ্রতিনিধিত্ব আদেশ) অনুযায়ী জাতীয় পার্টির ক্ষমতাপ্রাপ্ত ব্যক্তি হিসেবে দলের প্রার্থী মনোনয়ন ও প্রতীক বরাদ্দ করবেন জাতীয় পার্টির চেয়ারম্যান গোলাম মোহাম্মদ কাদের।

চিঠিতে জিএম কাদের তার ৪টি নমুনা স্বাক্ষর প্রদান করেন।

অন্যদিকে, আওয়ামী লীগের সঙ্গে জোটবদ্ধভাবে জাতীয় পার্টি নির্বাচনে অংশ নেবে উল্লেখ করে ইসিকে আরেকটি চিঠি দিয়েছেন জাতীয় পার্টির (জাপা) প্রধান পৃষ্ঠপোষক রওশন এরশাদ। চিঠিতে রওশন এরশাদ বলেন, আসন্ন দ্বাদশ সংসদ নির্বাচনে জাতীয় পার্টি আগের তিনটি সংসদ নির্বাচনের ধারাবাহিকতায় এবারও চতুর্থবারের মতো আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোটের শরিক দল হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত গ্রহণ করেছে। এটা হবে শুধু নির্বাচনী জোট।

dhakapost

চিঠিতে তিনি বলেন, নির্বাচনে জাতীয় পার্টির নির্বাচিত সংসদ সদস্যরা দলীয় সিদ্ধান্ত অনুসরণ করবেন। এই নির্বাচনে জাতীয় পার্টির মনোনীত প্রার্থীরা লাঙ্গল কিংবা প্রার্থীর ইচ্ছানুসারে মহাজোটে জোটবদ্ধ হয়ে নির্বাচন করতে পারবেন। এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ করছি।

এদিকে, এক ভিডিও বার্তায় জাতীয় পার্টির মহাসচিব মুজিবুল হক চুন্নু বলেন, এখন পর্যন্ত সংলাপের কোনো লক্ষণ দেখা যায়নি। বিএনপিও সংলাপের বিষয়ে স্পষ্ট কিছু বলেনি, সরকারি দলও সংলাপ প্রত্যাখান করেছে। এরকম অবস্থায় জাতীয় পার্টি নির্বাচনে যাবে কি না এ প্রশ্ন দাঁড়িয়েছে। আগামী ২-১ দিনের মধ্যে আমরা জাতীয় পার্টির সিনিয়র নেতারা, প্রয়োজনে দলের প্রেসিডিয়াম সদস্যদের মিটিং ডেকে নির্বাচনে অংশ নেওয়া কিংবা না নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেব।


এই বিভাগের আরো খবর