জাতীয় সংসদে আমাদের প্রতিনিধি চাই: হকার নেতা

জাতীয়

ডেস্ক রিপোর্ট: হকারদের জন্য জাতীয় নীতিমালার দাবি জানিয়েছে বাংলাদেশ ভ্রাম্যমাণ হকার্স শ্রমিক ঐক্য ফোরাম। নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার প্রতিবাদে এক মানববন্ধন থেকে এই দাবি জানানো হয়। মঙ্গলবার (২ নভেম্বর) বেলা ১১টায় এই মানববন্ধন হয় জাতীয় প্রেস ক্লাবের সামনে।

এসময় বক্তারা বলেন, হকাররা নানা সমস্যায় রয়েছে। আমাদের দেখার কেউ নেই। আমাদের জন্য জাতীয় নীতিমালা দরকার, এ কথা কেউ বলে না। নিত্য প্রয়োজনীয় পণ্যের দাম বাড়ার বিষয়ে তারা বলেন, দিন দিন বাড়ছে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যের মূল্য। আমাদের ক্রয় ক্ষমতার বাইরে চলে গেছে। আমরা হকার্স শ্রেণির মানুষ ভীষণ কষ্টে জীবনযাপন করছি।

মানববন্ধনে থাকা বাংলাদেশ ভ্রাম্যমাণ হকার্স শ্রমিক আন্দোলনের সভাপতি মো. ইউছুপ আলী সিকদার জাগো নিউজকে বলেন, আমরা হকারদের জন্য জাতীয় নীতিমালার দাবি জানাই। আমাদের জন্য জাতীয় সংসদে প্রতিনিধি চাই। আমাদের জন্য রেশনিং কার্ড চালুরও দাবি জানাই।

বাংলাদেশ ভ্রাম্যমাণ হকার্স শ্রমিক ঐক্য ফোরামের জ্যেষ্ঠ সহ-সভাপতি শেখ হুসাইন আহম্মদ সোহেল বলেন, নিত্যপণ্য ক্রয়ক্ষমতার বাইরে চলে গেছে। এখন আমাদের টিকে থাকাই কষ্টকর। করোনার কারণে আমরা দিশেহারা হয়ে ছিলাম। এখন দিশেহারা হচ্ছি দ্রব্যমূল্যের বৃদ্ধির কারণে।

মানববন্ধনে আরও উপস্থিত ছিলেন- হকার্স নেতা মো. সেলিম চৌধুরী, মো. সালাম, মো. আব্দুল গনি, মো. মহসিন সিকদার, মো. তৈহিদুল ইসলাম এবং মো. সাদ্দাম হোসেনসহ অনেকে।

 

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *