জিতেছে আর্জেন্টিনা, শান্ত ব্রাহ্মণবাড়িয়া

সারাবাংলা

ডেস্ক রিপোর্ট : কোপা আমেরিকার খেলা হচ্ছে ব্রাজিলে, অথচ সেই খেলার জেরে উত্তেজনাকর পরিস্থিতি তৈরি হয়েছে ব্রাহ্মণবাড়িয়ায়। ব্রাজিল ও আর্জেন্টিনার সমর্থকদের নিয়ে উদ্বেগ আর উৎকণ্ঠায় সময় পার করছে পুলিশ। ফাইনাল ম্যাচ নিয়ে এ দুই চিরপ্রতিদ্বন্দ্বী দলের সমর্থকদের মধ্যে সংঘাতের আশঙ্কায় ব্যাপক নিরাপত্তাব্যবস্থা গ্রহণ করে ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ।

রোববার (১১ জুলাই) বাংলাদেশ সময় ভোর ৬টায় স্বাগতিক দেশ ব্রাজিলের এস্তাদিও দো মারাকানা স্টেডিয়ামে অনুষ্ঠিত হয় কোপা আমেরিকার ফাইনাল ম্যাচ। ১-০ গোলে স্বাগতিকদের হারিয়ে দীর্ঘ ২৮ বছর পর কোপা আমেরিকার শিরোপা জিতেছে আর্জেন্টিনা।

ম্যাচ শুরুর আগ থেকেই ব্রাহ্মণবাড়িয়া জেলায় মোতায়েন করা হয় পাঁচ শতাধিক পুলিশ সদস্য। তবে ফাইনাল ম্যাচের পর ব্রাহ্মণবাড়িয়ার পরিস্থিতি একেবারেই শান্ত-স্বাভাবিক। এখন পর্যন্ত কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেননি।

রোববার সকাল ৮টা থেকে বেলা পৌনে ১২টা পর্যন্ত জেলা শহরের পরিস্থিতি ছিল স্বাভাবিক। তবে পুলিশের নিষেধাজ্ঞা অমান্য করে শহরের কয়েকটি জায়গায় খণ্ড খণ্ড আনন্দ মিছিল করেছে আর্জেন্টিনার সমর্থকরা। তবে পুলিশের ভয়ে মিছিল নিয়ে শহরের প্রধান সড়কগুলোতে যেতে পারেনি মিছিলকারীরা। এ ছাড়া খেলা নিয়ে ব্রাজিল সমর্থকদের কোনো তৎপরতা চোখে পড়েনি।

তবে সংঘর্ষের আশঙ্কা করে এখনো পুলিশ মোতায়েন রয়েছে। সম্ভাব্য সংঘাত এড়াতে জেলার সব কটি উপজেলা ও ইউনিয়ন এবং গ্রামপর্যায়ে পুলিশ সদস্যরা দায়িত্ব পালন করছেন। এবার কোথাও বড় পর্দায় খেলা দেখানোর আয়োজন করতে দেয়নি পুলিশ।

এর আগে শনিবার (১০ জুলাই) সকাল থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন স্থানে মাইকিং করে সবাইকে ঘরে বসে খেলা দেখাসহ কয়েকটি নির্দেশনা দেয় জেলা পুলিশ। এর মধ্যে খেলার আনন্দ মিছিল ও পটকা ফাটিয়ে উল্লাস না করার জন্যও মাইকিংয়ে উল্লেখ করা হয়।

এ ব্যাপারে ব্রাহ্মণবাড়িয়ার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোজাম্মেল হোসেন রেজা বলেন, কোথাও আনন্দ মিছিলের খবর আমরা পাইনি। আমাদের পুলিশ সদস্যরা ভোর থেকেই তৎপর রয়েছে। কোথাও কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ঘটেনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *