জিনোদপুর ইউপি নির্বাচন মানবতার সেবক

সারাবাংলা

মনির হোসেন, নবীনগর থেকে
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনকে সামনে রেখে ১৪ নং জিনোদপুর ইউনিয়নের তৃণমূল পর্যায়ে নিবিড় সম্পর্ক রেখে কাজ করে যাচ্ছেন ৭নং ওয়ার্ডের আওয়ামী লীগের সদস্য ও বাঙ্গরা বাজার পরিচালনা কমিটির সভাপতি রবিউল আউয়াল রবি। বাঙ্গরা গ্রামের দক্ষিণ পাড়ায় মৃত আব্দুল খালেক মিয়ার সুযোগ্য পুত্র এবং জিনোদপুর ইউনিয়ন বাংলাদেশ আওয়ামী আহ্বায়ক কমিটির সদস্য (রবিউল আউয়াল রবি)। ১ জুন ১৯৭৫ সালে বাঙ্গরা গ্রামে দক্ষিণ পাড়ায় এক মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন। ব্রাহ্মণবাড়িয়া নবীনগর উপজেলা জিনোদপুর ইউনিয়ন ওয়ার্ড আওয়ামী লীগের অন্যতম সদস্য ইউনিয়নের প্রত্যেকটি গ্রামের পরিচিত মুখ, প্রচার-প্রচারণা, মানুষের বিপদে-আপদে নিরলসভাবে কাজ করে যাওয়া বাঙ্গরা বাজার পরিচালনা কমিটির সভাপতি ও বিশিষ্ট ব্যবসায়ী মো. রবিউল আউয়াল রবি।
রাজনৈতিক কর্মকাণ্ডে যুক্ত হওয়ার পর থেকেই দলীয় নেতাকর্মীদের নির্দেশ অনুযায়ী তৃণমূল পর্যায়ে নিবিড় ভাবে কাজ করে যাচ্ছেন তিনি। খেলাধুলা, সামাজিক সাংস্কৃতিক কর্মকাণ্ডে, মানবিক কাজে এমন কোন যায়গা নেই যেখানে রবিউল আউয়াল রবির হাত লাগেনি। অসহায় দরিদ্র মানুষের কল্যাণে ছুটে গেছেন তিনি। করোনায় ক্ষতিগ্রস্ত মানুষের মধ্যে খাদ্য সামগ্রী, নগদ টাকা কাপড় বিতরণসহ অসংখ্য মানবিক কাজ করেছেন। দলীয় নেতাকর্মীদের নির্দেশ অনুযায়ী সভা-সমাবেশ, মিছিল-গণসংযোগ মতবিনিময় উঠান বৈঠক করেছেন রাজপথে, প্রতিটি পাড়া মহল্লায় বিভিন্ন সময়ে। একজন মানবতার সেবক হিসেবে ইউনিয়নবাসীর জনদুর্ভোগ লাঘব করতে ছুটে গিয়েছেন এদিক-সেদিক। কখনো বিনিময়ে কি পাবেন সেই হিসাব মেলাতে চাননি কোনোদিন।
আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়ন যুদ্ধে ডর্জন খানেকের বেশি প্রার্থী আনাগোনা লক্ষ্য করা গেলেও তিনি ছিলেন বেশ অন্য মত। দলীয় সভানেত্রী শেখ হাসিনার ভিশন ২০৪১ বাস্তবায়নে অপরিসীম উদ্যম নিয়ে কাজ করে যাওয়া রবিউল আউয়াল রবি একটাই স্বপ্ন।
১৪নং জিনোদপুর ইউনিয়নটা একটা সুখী সমৃদ্ধ আধুনিক আদর্শ ইউনিয়ন হিসেবে মাদক মুক্ত গড়ে তোলা, সেই লক্ষ্যেই তিনি অবিরাম কাজ করে যাচ্ছেন। তার বিশ্বাস অতিতের সব মানবিক ও সেবামূলক কাজের মূল্যায়ন করবেন তৃণমূল থেকে শুরু করে জেলা ও উপজেলা নেতাদের তিনি পাশে পাবেন। তিনি সবার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *