জিম্বাবুয়ের বিপক্ষে থাকছে না তামিম, ফিরলেন সাকিব

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : তামিম ইকবালকে নিয়ে একটা সংশয় ছিলই। হাঁটুর ব্যাথা না সারার কারণে ম্যাচের আগেরদিনও তাকে নিয়ে অনিশ্চয়তা ছিল। অনিশ্চয়তা কাটেনি আজও। সকালে ফিটনেস টেস্ট করার কথা। সেখানেই হয়তো উত্তীর্ণ হতে পারেননি তামিম। যার ফলে এক নম্বর ওপেনারকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে মাঠে নামতে হচ্ছে বাংলাদেশকে।

তামিম না থাকলেও দলে ফিরেছেন সাকিব আল হাসান। বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে চট্টগ্রামে টেস্ট চলাকালে উরুতে চোট পান। এরপর ঢাকা টেস্টে খেলতে পারেননি। খেলেননি শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টেও। এবার জিম্বাবুয়ের বিপক্ষে ফিরেছেন তিনি।

শুধু তামিম ইকবাল নয়, দল থেকে বাদ পড়েছেন স্পিনার তাইজুল ইসলাম এবং টেসার আবু জায়েদ রাহী। তামিম না থাকার কারণে ওপেনিংয়ে দলে ফিরেছেন সাদমান ইসলাম। সাইফ হাসানের সঙ্গে ইনিংস ওপেন করবেন তিনি। সাকিব ফেরার কারণে স্পিনার কোটায় বাদ পড়লেন তাইজুল।

এছাড়া একজন ব্যাটসম্যান বাড়ানো হয়েছে দলে। ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। যে কারণে পেসার আবু জায়েদ রাহীকেও বাদ দেয়া হয়েছে একাদশ থেকে।

বাংলাদেশ একাদশ
সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুমিনুল হক (অধিনায়ক), মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, লিটন দাস (উইকেটরক্ষক), মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, এবাদত হোসেন।

জিম্বাবুয়ে একাদশ
রেগিস চাকাভা, ব্রেন্ডন টেলর (অধিনায়ক ও উইকেটরক্ষক), কাইয়া রয়, কাইতানো তাকুজওয়ানাসা, তিমিসেন মারুমা, ব্লেসিং মুজারবানি, মায়ার্স ডায়ন, রিচার্ড এনগারাভা, নিয়াচি ভিক্টর, সাম্বা মিলটন, ডোনাল্ড তিরিপানো।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *