জিম্বাবুয়ের হারারেতে বাংলাদেশ দল

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: জিম্বাবুয়ে সফরের জন্য মঙ্গলবার ঢাকা ছেড়েছিল বাংলাদেশ দল। আজ বাংলাদেশ সময় সকালে ক্লান্তিকর যাত্রা শেষে গন্তব্যে পৌঁছেছেন তামিম ইকবাল-মুমিনুল হকরা।

২০১৩ সালের পর এবারই প্রথম জিম্বাবুয়ের মাটিতে পা রেখেছে বাংলাদেশ। প্রায় এক মাস দীর্ঘ এই সফরে বাংলাদেশ খেলবে সর্বমোট সাতটি ম্যাচ। শুরুটা হবে টেস্ট দিয়ে, জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের একমাত্র টেস্টের পর তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলবে টাইগাররা। প্রতিটি ম্যাচই হবে হারারে স্পোর্টস ক্লাবে।

সে উদ্দেশে গতকাল মঙ্গলবার ভোরে দেশ ছাড়েন ক্রিকেটাররা। ঢাকা ছাড়ার পর কাতারের দোহা, দক্ষিণ আফ্রিকার জোহানেসবার্গ ট্রানজিট হয়ে জিম্বাবুয়ের হারারেতে পৌঁছায় বাংলাদেশ দল।

করোনাকালে প্রত্যেক সফরের অবিচ্ছেদ্য অংশই হয়ে গেছে কোয়ারেন্টাইন। তবে তামিমদের স্বস্তির খবর, হারারেতে বাংলাদেশ দলকে মাত্র এক দিন থাকতে হবে কোয়ারেন্টাইনে। তা শেষে আগামীকাল অনুশীলনে নামবেন ক্রিকেটাররা।

বাংলাদেশ দলের সবাই অবশ্য দেশ থেকেই যোগ দেননি দলের সঙ্গে। স্পিন কোচ রঙ্গনা হেরাথ যেমন যোগ দিয়েছেন দুবাইতে। আর দক্ষিণ আফ্রিকা ট্রানজিট থেকে দলের সঙ্গে যুক্ত হয়েছেন ব্যাটিং কোচ অ্যাশওয়েল প্রিন্স ও হেড রাসেল ডমিঙ্গো। দলের সঙ্গে দেশ থেকে যাননি সাকিব আল হাসান ও সাদমান ইসলামও। তারাও আজই দলের সঙ্গে যুক্ত হবেন।

টাইগাররা দেশটিতে যাচ্ছে মোট তিনটি ধাপে। টেস্ট দল গেল প্রথম দফায়। অধিনায়ক মুমিনুল হকের নেতৃত্বে টেস্ট দল ঢাকা ছাড়ে মঙ্গলবার ভোর রাত ৪টায়। ওয়ানডে ও টি-টোয়েন্টি স্কোয়াডে থাকা খেলোয়াড়, যারা অন্য দুই ফরম্যাটে নেই; তারা যাবেন পরের দুই ধাপে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *