জুভেন্টাস ছেড়ে রিয়ালে ফিরছেন রোনালদো!

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ২০১৮ রাশিয়া বিশ্বকাপ চলাকালে রিয়াল মাদ্রিদ ছেড়ে ক্রিশ্চিয়ানো রোনালদোর চলে যাওয়ার ঘটনাটা বেশ আলোচনার জন্ম দিয়েছিল। এমনটা হয়েছিল যে, বিশ্বকাপের চেয়ে রোনালদো আর রিয়াল মাদ্রিদই যেন সবচেয়ে বেশি আলোচিত।

এরই মধ্যে পার হয়ে গেছে তিনটি মৌসুম। রোনালদো এই তিন মৌসুম কাটিয়েছেন ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে। কিন্তু ইতালিতে এসে রোনালদোর সাফল্যের পাল্লা খুব একটা ভারি হলো না।

যে কারণে গুঞ্জন উঠে গেছে, রোনালদোকে এই মৌসুমের পরই ছেড়ে দিচ্ছে জুভেন্টাস। শুধু ছেড়ে দেয়াই নয়, খুবই কম মূল্যে তাকে ছেড়ে দেয়া হবে। অর্থ্যাৎ, ক্রিশ্চিয়ানো রোনালদোকে আর তুরিনে রাখতে চাচ্ছে না জুভেন্টাস কর্তৃপক্ষ।

আগামী দলবদলের বাজারে উঠবে রোনালদোর নাম, আর সেটা নিয়ে আলোচনা হবে না তা কিভাবে হয়! স্বাভাবিকভাবেই রোনালদোর সম্ভাব্য গন্তব্য সম্পর্কে আলোচনার ঝড় বইছে ফুটবল দুনিয়ায়।

জানা গেছে, ইংল্যান্ড, ফ্রান্স, স্পেন এমনকি ইতালিতেও রোনালদোকে পাওয়ার দাবিদার রয়েছে। এরমধ্যে শোনা যাচ্ছে পিএসজির আগ্রহের কথা। এরই মধ্যে গুঞ্জন উঠেছে, রিয়াল মাদ্রিদে আবারও ফিরতে পারেন সিআর সেভেন।

স্কাই স্পোর্টস যখন জিদানের কাছে রোনালদোর ফেরার সম্ভাবনা সম্পর্কে জানতে চায়, তখন রিয়াল কোচ একটা শব্দই উচ্চারণ করলেন। এই এক শব্দেই অনেক কিছু বুঝিয়ে দিলেন তিনি। বললেন, ‘মেবি (সম্ভবত)’। অর্থ্যাৎ, ভেতরে ভেতরে আলোচনা চলছে রোনালদোকে বার্নাব্যুতে ফেরানোর ব্যাপারে।

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলর ফিরতি লেগের ম্যাচ খেলতে এখন ইতালির আটলান্টায় রয়েছে রিয়াল মাদ্রিদ। সেখানেই মিডিয়ার মুখোমুখি হন জিদান। তিনি বলেন, ‘আমরা ক্রিশ্চিয়ানোকে জানি। সে কেমন মানুষ সে সম্পর্কেও জানি। সে সেখানে কী করেছে, এখন কী করছে তাও জানি। কিন্তু এখন সে কিন্তু জুভেন্টাসের খেলোয়াড়। অদুর ভবিষ্যতে কী ঘটে সেটাই দেখার বিষয়। আমি খুব ভাগ্যবান যে তার কোচ ছিলাম। সে সত্যিই দারুণ এক ফুটবলার।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *