জেনে নিন সাশ্রয়ী মূল্যের সেরা ৫ ল্যাপটপ

তথ্য প্রযুক্তি

ডেস্ক রিপোর্ট: করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে অনেকেই ‘ওয়ার্ক ফ্রম হোম’ করছেন। ফলে কম্পিউটার, ল্যাপটপ, স্মার্টফোন ও ট্যাবের মতো স্মার্ট ডিভাইসের চাহিদা বেড়েছে। করোনাকালে ল্যাপটপের চাহিদাই সবচেয়ে বেশি। জেনে নিন সাশ্রয়ী দামের কয়েকটি ল্যাপটপ সম্পর্কে।

মি নোটবুক ১৪

এটি শাওমির ই-লার্নিং এডিশন। এই ল্যাপটপে থাকছে ১৪ ইঞ্চির ফুল এইচডি অ্যান্টি-গ্লেয়ার ডিসপ্লে। এর ইনবিল্ট এইচডি ওয়েবক্যামও বেশ আকর্ষণীয়। এতে আছে ১০ প্রজন্মের ইন্টেল কোর আই ৩ প্রসেসর। প্রসেসরের পাশাপাশি ল্যাপটপে ইন্টেল ইন্টেল ইউএচডি গ্রাফিক্স ৬২০ জিপিইউ, ৮ জিবি র‌্যাম ও ২৫৬ জিবি এসএসডি স্টোরেজ রয়েছে।

আসুস ভিভোবুক

আসুসের ভিভোবুকের বডি ও লুক বেশ আকর্ষণীয়। এর ওজন প্রায় ১.৪ কেজি। ল্যাপটপের ১৪ ইঞ্চি ফুল এইচডি ডিসপ্লে দেখতে বেশ ভালো। এতে দশম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ রয়েছে। ল্যাপটপটির এইচডি ওয়েবক্যাম, ব্যাকলিট কি-বোর্ড বাড়তি পাওনা।

আভিটা লিভার

আমেরিকান সংস্থার আভিটা রিভার ভি১৪ মডেলের ল্যাপটপ ইতিমধ্যেই বেশ জনপ্রিয় হয়েছে। কারণ বাজেটের মধ্যে এই ল্যাপটপের পারফরম্যান্স বেশ ভালো। ল্যাপটপে দশম জেনারেশনের ইন্টেল কোর আই ৫ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ৫১২ জিবি স্টোরেজ দেয়া হয়েছে। সিঙ্গেল চার্জে প্রায় ১০ ঘণ্টা পর্যন্ত কাজ করতে পারে এটি। তাই ওয়ার্ক ফ্রম হোমে বেশ সুবিধা হবে। ১৪ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লের পাশাপাশি এর ব্যাকলিট কি-বোর্ড নজর কাড়বে।

ডেল ইন্সপায়রন ৩৪৯৩

ডেলের এই মডেলটিতে আছে ১৫.৬ ইঞ্চির ডিসপ্লে। এই ডিসপ্লেতে অ্যান্টি-গ্লেয়ার ফুল এইচডি রেজুলেশন পাওয়া যাবে। এতে রয়েছে দশম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ প্রসেসর, ৮ জিবি র‌্যাম এবং ১ টেরাবাইট হার্ডডিস্ক।

লেনোভো আইডিয়া প্যাড এ১৪৫

লেনোভোর এই মডেলে ১৫.৬ ইঞ্চির ফুল এইচডি ডিসপ্লে ব্যবহৃত হয়েছে। ডিসপ্লের পাশাপাশি ল্যাপটপের ব্যাটারি ব্যাকআপও যথেষ্ট ভালো। ল্যাপটপটিতে সপ্তম প্রজন্মের ইন্টেল কোর আই ৩ প্রসেসর, ৮ জিবি র‌্যাম ও ১ টেরাবাইট হার্ড ডিস্ক রয়েছে।

উপরের সব কয়টি মডেলের দাম আন্তর্জাতিক বাজারে ৪০ হাজার টাকা থেকে ৫০ হাজার টাকার মধ্যে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *