জ্বলে ওঠা বার্সার দুর্দান্ত গোলে আলাভেসের হার

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: লা লিগার ম্যাচে শনিবার আলাভেসকে ৫-১ গোলে হারিয়েছে বার্সেলোনা। পাঁচ গোলের মধ্যে লিওনেল মেসি ২টি, ফ্রান্সিসকো ট্রিনকাও ২টি ও জুনিয়র ফিরপো ১টি করে গোল করেন। আলাভেসের হয়ে একমাত্র গোলটি করেন লুইস রিওজা।

এই জয়ের পর ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে পয়েন্ট টেবিলে দ্বিতীয় অবস্থানে আছে বার্সেলোনা। ২৩ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ১৬তম অবস্থানে আলাভেস। ২১ ম্যাচে ৫৪ পয়েন্ট নিয়ে শীর্ষে অ্যাতলেটিকো মাদ্রিদ। আর ২২ ম্যাচে ৪৬ পয়েন্ট নিয়ে তৃতীয় অবস্থানে রিয়াল মাদ্রিদ।

এদিন ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে প্রথমার্ধে ২-০ গোলে এগিয়ে ছিল বার্সেলোনা। ২৯তম মিনিটে স্বাগতিকদের এগিয়ে দেন ট্রিনকাও। (৪৫+১) মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মেসি। ৫৭তম মিনিটে রিওজার গোলে ব্যবধান কমায় আলাভেস।

শেষে দুর্দান্তভাবে জ্বলে ওঠে বার্সেলোনা। ৭৪তম মিনিটে ট্রিনকাও নিজের দ্বিতীয় গোলটি করেন। পরের মিনিটেই নিজের দ্বিতীয় গোলটি করেন লিওনেল মেসি। ৮০তম মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন ফিরপো।

এই ম্যাচে অংশ নেয়ার পর আরেকটি রেকর্ডের সামনে দাঁড়িয়ে লিওনেল মেসি। লা লিগায় এটি ছিল বার্সেলোনার হয়ে মেসির ৫০৫তম ম্যাচ। এর আগে জাভি বার্সেলোনার হয়ে সর্বোচ্চ ৫০৫টি লা লিগার ম্যাচ খেলেছিলেন। এদিন জাভির সেই রেকর্ড স্পর্শ করেন মেসি। আগামী ২১ ফেব্রুয়ারি কাদিজের বিপক্ষে ম্যাচ খেললে জাভির রেকর্ড ভেঙে নতুন রেকর্ড গড়বেন আর্জেন্টাইন সুপারস্টার।

অন্যদিকে, বার্সেলোনার হয়ে সব প্রতিযোগিতা মিলিয়ে সর্বোচ্চ সংখ্যক ম্যাচ খেলার রেকর্ড জাভির দখলে। তিনি খেলেছেন ৭৬৭টি ম্যাচ। তার চেয়ে আটটি ম্যাচ কম খেলেছেন মেসি। সবকিছু ঠিক থাকলেও জাভির এই রেকর্ডও মেসি ভাঙবেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *