জ্যানিক সিনারকে উড়িয়ে দিয়ে নাদালের সহজ জয়

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: ইতিহাস গড়ার একেবারে দ্বারপ্রান্তে দাঁড়িয়ে স্প্যানিশ টেনিস তারকা রাফায়েল নাদাল। আর মাত্র তিনটি জয়। এরপরই টেনিসের ইতিহাসে নতুন রেকর্ড তৈরি করে ফেলবেন তিনি। পুরুষদের টেনিসে ইতিহাসে সর্বাধিক ২১টি মেজর জয়ের নজির গড়বেন এই স্প্যানিশ কিংবদন্তি। ২০টি করে নিয়ে ফেদেরারের সঙ্গে এখন যৌথভাবে শীর্ষে রয়েছেন নাদাল।

তার আগে সোমবার ফরাসি ওপেনে সহজ জয়ে শেষ আট নিশ্চিত করে ফেললেন ক্লে-কোর্টের সম্রাট। ইতালির উদীয়মান টিন-এজ জ্যানিক সিনারকে সরাসরি সেটে উড়িয়ে দিলেন রোলাঁ গারোয় ১৩টি শিরোপাজয়ী।

ফরাসি ওপেনে এ নিয়ে টানা ৩৫টি সেট জিতলেন নাদাল। তবে বিশ্বের ১৯ নম্বর সিনার যে আগামীর সম্পদ সেটা প্রথম সেটে টের পেয়েছিলেন ‘রাফা’। যে কারণে প্রথম সেটে পিছিয়ে পড়ে কষ্টার্জিত জয়ের পর নিজেকে গুছিয়ে নেন তিনি।

বুধবার সেমিফাইনালে ওঠার লড়াইয়ে নাদালের সামনে আর্জেন্টিনার দিয়েগো সোয়ার্তজম্যান। ইয়ান লেনার্ড স্ট্রুফকে সরাসরি সেটে হারিয়ে যিনি শেষ আটে পৌঁছেছেন সোমবার।

ফরাসি ওপেনে টানা ৩৫টি সেট জয়ের পর নাদাল বলেন, ‘আমি দুর্দান্ত একজন প্লেয়ারের বিরুদ্ধে খেললাম, যার ভবিষ্যৎ খুব উজ্জ্বল। জিতে দারুণ খুশি রাগছে।’

প্রথম সেটে সিনারের হুমকি সম্পর্কে নাদাল বলেন, ‘শুরুতে দুটো গেম ভালো খেলার পর হঠাৎ করেই রক্ষণাত্মক হয়ে গিয়েছিলাম কয়েকটা গেমে। আর ওটাই তাকে (সিনার) সুযোগ করে দিয়েছিল নিজেকে মেলে ধরার এবং পছন্দমতো শট খেলার। এরপর যদিও ম্যাচে অনেক বদল হয়েছে।’

উল্লেখ্য, এই নিয়ে ফরাসি ওপেনে তার ১০৪তম ম্যাচটি জিতলেন নাদাল। ২০১৫ সালে কোয়ার্টার ফাইনালের পর থেকে প্যারিসের লাল-মাটির কোর্টে এখনও অপরাজিত তিনি। সেবার কোয়ার্টারে জকোভিচের কাছে পরাজিত হয়েছিলেন ‘রাফা’। যিনি এবার সেমিফাইনালে নাদালের মুখোমুখি হওয়ার সম্ভাবনা রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *