জয় দিয়ে লিভারপুলের মৌসুম শুরু

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: উয়েফা চ্যাম্পিয়নস লিগের সাবেক চ্যাম্পিয়ন লিভারপুল জয় দিয়ে নতুন মৌসুম শুরু করেছে। ‘ডি’ গ্রুপের ম্যাচে তারা ১-০ গোলে হারিয়েছে আয়াক্স আমস্টারডামকে। এই জয়ে অবশ্য লিভারপুলের কেউ গোল পায়নি। আয়াক্সের খেলোয়াড়ের করা আত্মঘাতী গোল পূর্ণ তিন পয়েন্ট পাইয়ে দিয়েছে জার্গেন ক্লপের শিষ্যদের।

প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়নরা অবশ্য আয়াক্সের বিপক্ষে নিজেদের সেভাবে মেলে ধরতে পারেনি। ইনজুরির কারণে এই ম্যাচে ছিলেন না সেন্ট্রাল মিডফিল্ডার ভির্জিল ফন ডাইক। তাকে ছাড়া ছন্দ খুঁজে পেতে বেশ বেগ পেতে হয়েছে রেড ডেভিলসদের।

সে কারণে প্রথমার্ধে আয়াক্স বেশ কিছু সুযোগ তৈরি করেছিল। কিন্তু দুর্ভাগ্য তাদের, একটি থেকেও গোল আদায় করে নিতে পারেনি। আয়াক্সের লিসান্দ্রো মার্টিনেজের হেড ধরে ফেলেন লিভারপুলের গোলরক্ষক আদ্রিয়ান। অন টার্গেটে শট নিয়েছিলেন আয়াক্সের রায়ান গ্রেভেনবার্চ। কিন্তু সেটি পাশ ঘেষে চলে যায়।

৩৫ মিনিটে লিড পায় লিভারপুল। এ সময় সাদিও মানে ড্রিবলিং করে বক্সের মধ্যে ঢুকে পড়েন এবং শট নেন। তার নেওয়া শট আয়াক্সের নিকোলাস তাগলিয়াফিকোর গায়ে লেগে গতিপথ বদলে জালে জড়ায়। প্রথমার্ধের শেষ দিকে প্রায় সমতা ফিরিয়ে ফেলেছিল আয়াক্স। কিন্তু গোললাইনের ওপর থেকে বল ক্লিয়ার করে দলকে রক্ষা করেন ফাবিয়ান। তাতে এগিয়ে থেকেই বিরতিতে যায় লিভারপুল।

বিরতির পর পরই গোলের সুযোগ তৈরি করেছিল আয়াক্স। কিন্তু দুর্ভাগ্য তাদের, দাভি ক্লাসেনের নেওয়া বাঁকানো শট পোস্টে লেগে বাইরে চলে যায়। শেষ পর্যন্ত আয়াক্স আর গোলের দেখা পায়নি। গোলের দেখা পায়নি লিভারপুলও। তাতে তাগলিয়াফিকোর গোলই ম্যাচের ভাগ্য বদলে দেয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *