বুধবার ১৯শে জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ৫ই মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

টাঙ্গাইলে রাবেয়া বসরী মহিলা মাদ্রাসার বিরুদ্ধে জমি দখলের অভিযোগ

নভেম্বর ২৪, ২০২০

ইমরুল হাসান বাবু, টাঙ্গাইল থেকে :

টাঙ্গাইল জেলা সদরের রাবেয়া বসরী মহিলা মাদ্রাসার বিরুদ্ধে ব্যক্তিমালিকানার ভূমি দখল করে আবাসিক ভবন নির্মাণের অভিযোগ ওঠেছে।

জানাগেছে, টাঙ্গাইল সদর উপজেলার ধুল মৌজায় (জেলা প্রশাসকের সরকারি বাসভবনের পাশে) গণপূর্ত অধিপ্তরের ০.৭০ একর সরকারি ভূমির উপর ১৯৯৩ সালে রাবেয়া বসরী মহিলা মাদ্রাসাটি প্রতিষ্ঠিত হয়।

প্রতিষ্ঠাকালে ধুল মৌজার এসএ ৩৭ দাগে ০.২০ একর, ৩৬ দাগে ০.২৯ একর, ৮৭ দাগে ০.০৭ একর এবং ৯০ দাগে ০.০৬ একর ভূমি সরকার অধিগ্রহন করে। ওই সময়ে ধুল মৌজার এসএ রেকর্ডীয় ৩৭ দাগের ০.২৮ একর ভূমির মধ্যে ০.২০ একর ভূমি অধিগ্রহন করা হলেও বাকি ০.০৮ একর ভূমি স্থানীয় মৃত ইসমাইল সরকারের ছেলে হাছেন উদ্দিনের রয়ে যায়।

চার ছেলে তিন মেয়ের মধ্যে মরহুম হাছেন উদিনের বড় ছেলে মাওলানা আব্দুল আজিজকে ওই ০.০৮ একর ভূমি রক্ষণাবেক্ষণ ও তদারকির দায়িত্ব দেওয়া হয়। ওই ০.০৮ একর ভূমি রাবেয়া বসরী মহিলা মাদ্রাসার সন্নিকটে হওয়ায় দখলের আশঙ্কায় অস্থায়ী ও অন্তবর্তীকালীন নিষেধাজ্ঞা চেয়ে টাঙ্গাইলের যুগ্ম জেলা জজ(প্রথম) আদালতে মামলা দায়ের করেন।

মাওলানা আব্দুল আজিজ অভিযোগ করেন, টাঙ্গাইলের যুগ্ম জেলা জজ(প্রথম) আদালতে মামলা চলমান থাকাবস্থায় বিবাদী পক্ষ নানা কারণ দেখিয়ে বার বার সময়ের প্রার্থণা করে কালক্ষেপন করছে এবং এরই মধ্যে ওই ০.০৮ একর ভূমির উপর রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা পাকা ভবন নির্মাণ কাজ শুরু করেছে। এতে তাদের পৈত্রিক ০.০৮ একর ভূমি রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা কর্তৃক জবরদখল হয়ে গেছে।

রাবেয়া বসরী মহিলা মাদ্রাসার অধ্যক্ষ(মুহতামিম) ফজলুল করিম জানান, ধুল মৌজার ৩৭ দাগের ২৮ শতাংশ ভূমির মধ্যে ২০ শতাংশ অধিগ্রহন করা হয়েছে। বাকি ৮ শতাংশ মাদ্রাসার দক্ষিণ পাশে উন্মুক্ত রয়েছে।

রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা ব্যক্তি মালিকানাধীন কোন জায়গা জবরদখল করে নাই। টাঙ্গাইলের জেলা প্রশাসক ও রাবেয়া বসরী মহিলা মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি মো. আতাউল গনি জানান, জেলা প্রশাসক হিসেবে তিনি মাদ্রাসার সভাপতি। বিষয়টি সম্পর্কে তিনি পুরোপুরি অবগত নন। মাদ্রাসার মুহতামিম এ বিষয়ে বিস্তারিত জানাতে পারবেন।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

উদ্দীপনের সঙ্গে গ্রামীণফোনের পার্টনারশিপ

সম্প্রতি উদ্দীপনের সঙ্গে একটি চুক্তি সই করেছে গ্রামীণফোন। উন্নয়ন সংস্থাটির কার্যক্রম পরিচালনায় নিজেদের দেশব্যাপী নেটওয়ার্ক ও উদ্ভাবনী আইসিটি সল্যুশনের মাধ্যমে

ফের সিটি ব্যাংকের এমডি মাসরুর আরেফিন

বেসরকারি সিটি ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক (এমডি) ও সিইও পদে পুনর্নিয়োগ পেয়েছেন মাসরুর আরেফিন। সম্প্রতি ব্যাংকটির পরিচালনা পর্ষদের অনুমোদনের পর বাংলাদেশ

ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেট ৭০০ ছাড়াল

ব্র্যাক ব্যাংকের এজেন্ট ব্যাংকিং আউটলেটের সংখ্যা ৭০০ ছাড়িয়েছে। এখন ৭০৫টি আউটলেটের মাধ্যমে গ্রাহকদের সেবা দিচ্ছে ব্যাংকটি। গতকাল মঙ্গলবার ব্যাংকের পক্ষ

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31