টানা তিন ম্যাচে ম্যানইউ’র গোলশূন্য ড্র

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: শীর্ষে থাকা ম্যানচেস্টার সিটির সঙ্গে ব্যবধানটা দশে থাকতে পারতো ম্যানচেস্টার ইউনাইটেডের। কিন্তু ইংলিশ প্রিমিয়ার লিগে শেষ ৬ পয়েন্টের মধ্যে কেবল দুটি আদায় করতে পেরেছে তারা। লিগে টানা দ্বিতীয় ড্রয়ে এখন নগরপ্রতিদ্বন্দ্বীর সঙ্গে ব্যবধানটা বেড়ে ১৪ পয়েন্টে ঠেকেছে। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা তিন ম্যাচ গোলশূন্য ড্র করলো ইউনাইটেড।

বুধবার শেলহার্স্ট পার্কে কুয়াশাচ্ছন্ন মাঠে ক্রিস্টাল পার্কের রক্ষণব্যুহ ভাঙতে পারেনি ম্যানইউ। এই ফলে ২৭ ম্যাচ থেকে ৫১ পয়েন্ট তাদের। আগামী রোববার ম্যানচেস্টার ডার্বি সামনে রেখে ৬৫ পয়েন্ট নিয়ে এক নম্বরে সিটিজেনরা। সব প্রতিযোগিতা মিলিয়ে টানা ২১ ম্যাচ জয়ের রেকর্ড গড়েছে পেপ গার্দিওলার শিষ্যরা।

গত রোববার চেলসির সঙ্গে গোলশূন্য ড্র করার আগে ইউরোপা লিগে আগের বৃহস্পতিবার রিয়াল সোসিয়েদাদের সঙ্গে একই ফল করে ম্যানইউ। তবে দুই লেগের অগ্রগামিতায় ৪-০ গোলে তারা শেষ ষোলোতে উঠেছে।

পেশীর চোট নিয়ে চার ম্যাচ মাঠের বাইরে থাকার পর এদিন স্ট্রাইকার এদিনসন কাভানিকে পায় ম্যানইউ। ১৪তম মিনিটে সুবর্ণ সুযোগ তিনি নষ্ট করেন খুব কাছ থেকে বারের ওপর শট মেরে। নেমাঞ্জা মাতিচ ও মার্কাস র‌্যাশফোর্ডও প্রথমার্ধে ইউনাইটেডকে এগিয়ে দেওয়ার খুব কাছে ছিলেন। বিরতির এক মিনিট আগে ৩ মিটার দূর থেকে কাভানির শট বিপদমুক্ত করে অতিথিদের এগিয়ে যেতে দেননি জোয়েল ওয়ার্ড।

দ্বিতীয়ার্ধে ঘুরে দাঁড়ায় প্যালেস। এক ঘণ্টার মাথায় আন্দ্রোস টাউনসেন্ডের জোরালো শট গোলবারের পাশ দিয়ে যায়। আর ৯০তম মিনিটে স্বাগতিকরা ম্যাচের সেরা সুযোগটা নষ্ট করে। মুখোমুখি দাঁড়িয়ে প্যাটট্রিক ফন আনহোল্টকে প্রতিহত করেন ইউনাইটেড গোলকিপার ডিন হেন্ডারসন। তাতেই যেন স্বস্তি কোচ উলা গুনার সুলশারের কণ্ঠে, ‘এটাই ম্যানইউ গোলকিপার, মাঝেমধ্যে আপনাকে মনোযোগ ধরে রাখতে হয়। সে ঠিক ওই জায়গায় ছিল। শূন্য পয়েন্ট না হওয়ার চেয়ে এক পয়েন্টের জন্য আমি তাকে ধন্যবাদ জানাই।’ ব্যক্তিগত কারণে দাভিদ দে গেয়া খেলেননি বলে সুলশার জানান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *