https://www.dhakaprotidin.com/wp-content/uploads/2021/01/BD-Cricket-Dhaka-Protidin-ঢাকা-প্রতিদিন-2.jpg

টানা তৃতীয় সিরিজ জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : টানা তৃতীয়বারের মতো সিরিজ জয়ের দ্বারপ্রান্তে বাংলাদেশ। আগামীকাল ক্যারিবিয়দের বিপক্ষে ওয়ানডেতে সিরিজের দ্বিতীয় ম্যাচ জিতলেই টাইগারদের হ্যাটট্টিক সিরিজ জয় হয়ে যাবে। সিরিজে শুভ সূচনা করেছে বাংলাদেশ। প্রতিপক্ষ দুর্বল হওয়ায় এবং হোম কন্ডিশনের সুবিধায় দ্বিতীয় ম্যাচে টাইগাররাই স্পষ্টত ফেভারিট। ফলে ২-০ ব্যবধানে এগিয়ে সিরিজ জয় নিশ্চিত করতে মুখিয়ে আছে তামিম ইকবালের দল।

দ্বিতীয় ওয়ানডে জিতলে টানা তৃতীয় ও পঞ্চমবারের মতো ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের কীর্তি গড়বে বাংলাদেশ। সেই সাথে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টানা ৭ ম্যাচ জয়ের ধারাবাহিকতা অব্যাহত থাকবে। জিম্বাবুয়ে ও কেনিয়া ছাড়া অন্য কোন দলের বিপক্ষে এত বেশি টানা ম্যাচ জয়ের ধারাবাহিকতা অব্যাহত রাখতে পারেনি বাংলাদেশ। কালকের ম্যাচ জিততে পারলে ৭৩টি সিরিজ খেলা বাংলাদেশের জন্য সেটি হবে ২৬তম সিরিজ জয়।

২০০৯ সালে প্রথম ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিপাক্ষীক ওয়ানডে সিরিজ জিতে বাংলাদেশ। বোর্ডের সাথে আর্থিক সমস্যা নিয়ে ঝামেলা থাকায় ওই সিরিজে খেলেননি ওয়েস্ট ইন্ডিজের প্রথম সারির খেলোয়াড়রা। ওই সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইটওয়াশ করে বাংলাদেশ। এরপর ২০১২ সালে ঘরের মাঠে পাঁচ ম্যাচের সিরিজ বাংলাদেশ জিতে নেয় ৩-২ ব্যবধানে। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সেটি ছিল বাংলাদেশের দ্বিতীয় সিরিজ জয়।

২০১৮ সালে দুই বার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ জয়ের স্বাদ নেপায় বাংলাদেশ। একটি ওয়েস্ট ইন্ডিজের মাটিতে এবং অন্যটি দেশের মাটিতে। দুটি সিরিজই ছিল ৩ ম্যাচের, এবং বাংলাদেশ দুটি সিরিজই জিতেছে ২-১ ব্যবধানে। এই তিনটি সিরিজে পূর্ণশক্তির ওয়েস্ট ইন্ডিজ দল খেলেছিল। উইন্ডিজের এবারের দলটি অপেক্ষাকৃত দুর্বল। বড় তারকাদের কেউই নেই। তারপরেও তাদের তরুণ খেলোয়াড়েরা বিশ্বের বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি লিগে খেলে অভ্যস্ত।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *