টানা পঞ্চম জয়ে চতুর্থ স্থানে পাঞ্জাব

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: এক সময়ের ধুকতে থাকা কিংস ইলেভেন পাঞ্জাব দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে। টানা পঞ্চম জয় তুলে নিয়ে তারা দাবিদার হয়ে উঠেছে প্লে-অফের। সোমবার রাতে নিজেদের দ্বাদশ ম্যাচে তারা কলকাতা নাইট রাইডার্সকে হারিয়েছে ৮ উইকেটের বড় ব্যবধানে। ৯ উইকেট হারিয়ে কলকাতার করা ১৪৯ রান পাঞ্জাব ছুঁয়ে ফেলে ২ উইকেট হারিয়ে ১৮.৫ ওভারে।

এই জয়ে পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে উঠে এসেছে পাঞ্জাব। ১২ ম্যাচের ৬টিতে জিতে ১২ পয়েন্ট সংগ্রহ তাদের। সমান পয়েন্ট নিয়ে কলতাকা নাইট রাইডার্স রয়েছে পঞ্চম স্থানে।

শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে কলকাতা ব্যাট করতে নেমে সুবিধা করতে পারেনি। নিয়মিত বিরতিতে উইকেট হারানোর মিছিলে ব্যতিক্রম ছিলেন মাত্র তিনজন। তার মধ্যে শুভমান গিল ৩ চার ও ৪ ছক্কায় ৫৭ রান করেন। অধিনায়ক ইয়ান মরগান ২৫ বলে ৫ চার ও ২ ছক্কায় করেন ৪০ রান। তৃতীয় উইকেটে শুভমান ও মরগান ৮১ রানের জুটি গড়ে দলকে সম্মানজনক স্কোর গড়তে সহায়তা করেন।

অপরাজিত ২৪ রান আসে লোকি ফার্গুসনের ব্যাট থেকে। বাকিদের কেউ দুই অঙ্কের কোটা ছুঁতে পারেনি। তাতে ৯ উইকেট হারিয়ে ১৪৯ রানের বেশি সংগ্রহ করতে পারেনি কলকাতা।

বল হাতে পাঞ্জাবের মোহাম্মদ শামি ৩৫ রানে ৩ উইকেট নেন। ২টি করে উইকেট নেন ক্রিস জর্দান ও রবি বিষ্ণোই।

১৫২ রান তাড়া করতে নেমে অধিনায়ক লোকেশ রাহুল ও মানদীপ সিং ৪৭ রান তোলেন উদ্বোধনী জুটিতে। এই রানে রাহুল ফিরে যান ২৮ রান করে। সেখান থেকে ১০০ রানের জুটি গড়েন মানদীপ সিং ও ক্রিস গেইল। দুজনেই তুলে নেন হাফ সেঞ্চুরি।

গেইল ২৯ বলে ২ চার ও ৫ ছক্কায় ৫১ রান করে আউট হন জয় থেকে মাত্র ৩ রান দূরে থাকতে। মানদীপ অবশ্য দলকে জিতিয়ে মাঠ ছাড়েন। ৫৬ বলে ৮ চার ও ২ ছক্কায় তিনি করেন অপরাজিত ৬৬ রান।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *