টেকনাফে দেড় লাখ ইয়াবাসহ আটক ৬

সারাবাংলা

টেকনাফ (কক্সবাজার) প্রতিনিধি
কক্সবাজার জেলার টেকনাফে বিজিবি জওয়ানেরা পৃথক অভিযান চালিয়ে ইঞ্জিন চালিত ফিশিং ট্রলারসহ দেড় লাখ ইয়াবার চালান জব্দ করেছে। এসময় মাদক পাচারে জড়িত ৬জনকে আটক করা হয়েছে।
মঙ্গলবার দুপুর সোয়া ১টায় টেকনাফ ২বিজিবি ব্যাটালিয়নের চিত্তবিনোদন কক্ষে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে আনুষ্ঠানিক লিখিত বক্তব্যে ব্যাটালিয়ন অধিনায়ক লেঃ কর্ণেল মোহাম্মদ ফয়সল হাসান খান (বিজিবিএম,পিএসসি) জানান, রাতের প্রথম প্রহরের দিকে দমদমিয়া বিওপির জওয়ানেরা গোপন সংবাদের ভিত্তিতে জাদিমোরা স্কুলের বিপরীতে মৃত সোলতান আহমদের পুত্র মোঃ করিম (২৭) এর বসত-বাড়ি তল্লাশীকালে বাড়ির ফলস সিলিংয়ে অভিনব কায়দায় ফিটিং করা ১কোটি ৮০লক্ষ টাকা মূল্যমানের ৬০হাজার পিস ইয়াবাসহ বাড়ির মালিক মোঃ করিমকে আটক করা হয়।
অপরদিকে গত ৪ অক্টোবর দুপুর আড়াইটায় শাহপরীরদ্বীপ বিওপির দক্ষিন-পূর্ব মিস্ত্রীপাড়া ঘাট দিয়ে মাদকের চালান খালাসের সংবাদ পেয়ে বিশেষ টহল দল একটি সন্দেহভাজন ইঞ্জিন চালিত ফিশিং নৌকা তল্লাশী করে। এক পর্যায়ে ইঞ্জিন চালিত ফিশিং ট্রলারের তৈলের টাংকির ভেতর অভিনব কায়দায় ফিটিং করা ২কোটি ৭০লক্ষ টাকা মূল্যমানের ৯০হাজার পিস ইয়াবা, ইঞ্জিন নৌকা ও ৫শ কেজি জালসহ শাহপরীর দ্বীপ মাঝের পাড়ার মৃত শাহ আলমের পুত্র মোঃ শামসুল আলম (২৫), উত্তর পাড়ার মোঃ হাছনের পুত্র মোঃ আক্তার হোছন (৩৫), হাজী পাড়ার মোঃ কালা মিয়ার পুত্র মোঃ হোসেন (২৮), ২৬নং মোচনী রোহিঙ্গা ক্যাম্পের মৃত আহমদ হোছনের পুত্র মোঃ জমির হোসেন (৫০) এবং ১৮নং বালুখালী রোহিঙ্গা ক্যাম্পের মৃত বশির আহমদের পুত্র মোঃ কেফায়েত উল্লাহ (৩০) কে আটক করা হয়।
তিনি আরও বলেন,এই বিষয়ে পৃথক আইনের সংশ্লিষ্ট ধারায় মামলা দায়েরের পর মাদকের চালানসহ তাদেরদের টেকনাফ মডেল থানায় হস্তান্তর এবং ইঞ্জিন চালিত ফিশিং ট্রলার ও জাল শুল্ক স্টেশনে জমা করা হয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *