টোকিও গেমসে দক্ষিণ আফ্রিকান দলে করোনার হানা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : একের পর এক করোনা হানা দিচ্ছে টোকিও অলিম্পিকের গেমস ভিলেজে। এবার দক্ষিণ আফ্রিকা অলিম্পিক দলের মোট তিনজনের করোনা আক্রান্তের খবর পাওয়া গেছে। এর মধ্যে রয়েছেন দু’জন ফুটবলার।

দক্ষিণ আফ্রিকা দলের পক্ষ থেকে জানানো হয়েছে ওই দুই ফুটবলার হলেন থাবিসো মোনিয়ান এবং কামোহেলো মাহলাতসি কোভিডে আক্রান্ত। এ ছাড়াও রয়েছেন ফুটবল দলের ভিডিও বিশ্লেষক মারিয়ো মাসহা। এরা সবাই জাপানে পৌঁছে যান। অবস্থান নিয়েছেন গেমস ভিলেজেই।

দক্ষিণ আফ্রিকা দল এখন আর অনুশীলন করতে পারবে না। রোববারই প্রথম অনুশীলনে নামার কথা ছিল দক্ষিণ আফ্রিকার। তাদের গ্রুপে জাপান ছাড়াও ফ্রান্স এবং মেক্সিকো রয়েছে। কঠিন চ্যালেঞ্জের আগে অনুশীলন না করতে পারায় চাপে রয়েছে দক্ষিণ আফ্রিকা।

দক্ষিণ আফ্রিকা ফুটবল অ্যাসোসিয়েশনের পক্ষ থেকে রোববার এক বিবৃতি জারি করা হয়েছে। সেখানে দলের ম্যানেজার ম্যাক্সোনিসি সিবম বলেন, ‘আমাদের দলের তিনজনের করোনা পরীক্ষার ফল পজিটিভ। এদের মধ্যে দু’জন ফুটবলার। দুই ফুটবলারই জানায় তাদের জ্বর এসেছে। তাপমাত্রা খুব বেশি ছিল। তারপরেই তাদের কোভিডের ফল পজিটিভ আসে।’

তিনি আরও জানান, ‘এখানে প্রতিদিনই স্ক্রিনিং হয় …, মাশা এবং মনায়ানে উচ্চ তাপমাত্রা এবং ধীরে ধীরে লালা পরীক্ষা করা হয়েছিল এবং এরপর নাসাল পরীক্ষা করা হয়েছিল এবং দুর্ভাগ্যক্রমে তাদেরকে কোভিড-১৯ পজিটিভ পাওয়া যায়। কামোহেলো মাহলাতসি সর্বশেষ খেলোয়াড় যার মধ্যে এই ভাইরাস পাওয়া গেছে।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *