ট্রাম্পের অভিশংসন মামলায় লড়তে আইনজীবীদের অনীহা

আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক: যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের অভিশংসন মামলা পরিচালনায় অনীহা প্রকাশ করেছেন তার পাঁচ আইনজীবী। দেশটির সিনেটে অভিশংসন বিচার শুরু হওয়ার সপ্তাহ খানেক আগে আইনি কৌশল নিয়ে ট্রাম্পের সঙ্গে মতভেদের কারণে এ ঘটনা ঘটেছে।

সিএনএন জানিয়েছে, ট্রাম্প যখন দ্বিতীয় অভিশংসন বিচারে তার হয়ে লড়তে ইচ্ছুক আইনজীবী খুঁজতে ব্যস্ত তখন এই ঘটনায় নাটকীয় পরিস্থিতি তৈরি হয়েছে। এখন আগামী সপ্তাহে আইনি শুনানি ও কয়েকদিনের মধ্যে বিচার শুরু হওয়ার আগে, নির্বাচন জালিয়াতির অভিযোগে অনড় থাকা ট্রাম্প হঠাৎ করে নিজেকে আইনি প্রতিনিধিত্বহীন অবস্থায় দেখতে পাচ্ছেন।

সম্প্রতি এই দলে যুক্ত হওয়া নর্থ ক্যারোলাইনার আইনজীবী জশ হাওয়ার্ডও চলে গেছেন বলে আরেকটি সূত্র জানিয়েছে। সাউথ ক্যারোলাইনার আইনজীবী জনি গ্যাসার ও গ্রেগ হ্যারিসও এই বিচারে ট্রাম্পের হয়ে আর লড়াইয়ে নামছেন না বলে জানা গেছে।

ঘটনার প্রেক্ষাপট সম্পর্কে জানেন এমন এক ব্যক্তি সিএনএনকে জানিয়েছেন, দায়িত্ব থেকে বিদায় নেওয়ার পর একজন প্রেসিডেন্টকে দোষী সাব্যস্ত করার বৈধতা নিয়ে বিতর্ক নামতে চেয়েছিলেন ওই আইনজীবীরা। কিন্তু ট্রাম্প চেয়েছিলেন নির্বাচনে ব্যাপক কারচুপি হয়েছে আর এ কারণে তাকে ক্ষমতা হারাতে হয়েছে এই বিষয়টিই প্রতিষ্ঠার চেষ্টা করুক তারা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *