ট্রাম্প দায়িত্ব এড়িয়ে যাচ্ছেন: বাইডেন

আন্তর্জাতিক

অনলাইন ডেস্ক: করোনাভাইরাসে ক্ষতিগ্রস্তদের আর্থিক সহায়তা সংক্রান্ত প্রণোদনা বিলে স্বাক্ষর না করে ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে তার দায় এড়িয়ে যাচ্ছেন বলে মন্তব্য করেছেন নবনির্বাচিত প্রেসিডেন্ট জো বাইডেন।

স্থানীয় সময় শনিবার (২৬ ডিসেম্বর) এক লিখিত বিবৃতিতে তিনি বলেছেন, ট্রাম্প প্রেসিডেন্ট হিসেবে তার দায় এড়িয়ে যাচ্ছেন। এটি ভয়াবহ পরিণতি ডেকে আনতে পারে।

যুক্তরাষ্ট্রে করোনা মহামারি মোকাবিলায় একটি জরুরি ব্যয় বিল পাস করতে কয়েক মাস ধরে আলোচনা চলছিল। অবশেষে সোমবার বিলটি কংগ্রেসের দুই কক্ষেই পাস হয়। এখন এটিকে আইনে পরিণত করতে প্রেসিডেন্টের স্বাক্ষরের বাধ্যবাধকতা রয়েছে।

ট্রাম্প অবশ্য এখনও বিলটিতে স্বাক্ষর না করার ব্যাপারে অনড় রয়েছেন। এটি সংশোধন করে আমেরিকানদের জন্য ত্রাণের পরিমাণ বাড়াতে বলেছেন তিনি।

সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট করা ভিডিওবার্তায় ট্রাম্প দাবি করেন, এ বিলটি ‘বাজে খরচ’ করাবে। তার দাবি, এটি মহামারি মোকাবিলায় কোনো ভূমিকা রাখতে পারবে না।

মার্কিন প্রেসিডেন্ট বলেন, ‘আমি কংগ্রেসকে বলব যেন বিলটি সংশোধন করে এবং দম্পতিদের জন্য বরাদ্দকৃত ভাতার পরিমাণ ৬০০ ডলার থেকে বাড়িয়ে ২০০০ ডলার কিংবা ৪০০০ ডলার করে দিতে। অবিলম্বে এ বিল থেকে বাজে ও অপ্রয়োজনীয় জিনিসগুলো বাদ দিতে কংগ্রেসকে বলছি। আমার কাছে গ্রহণযোগ্য একটি বিল পাঠানো হোক।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *