ডিএনসিসি বাসিন্দাদের মেয়র আতিকের হুঁশিয়ারি

জাতীয় নগর–মহানগর রাজনীতি

ডেস্ক রিপোর্ট : ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আতিকুল ইসলাম বলেন, নির্মাণাধীন বাসাবাড়ি এবং বহুতল ভবনে এইডিসের মশার লার্ভা বেশি পাওয়া যাচ্ছে। সে কারণে এসব দিকে বেশি নজর দেওয়া হচ্ছে।

ডেঙ্গির জীবাণুবাহী এডিস মশা নিয়ন্ত্রণে রোববার উত্তরা এলাকায় প্রচার চালাতে গিয়ে তিনি এসব কথা বলেন।

মেয়র আতিক বলেন, মহামারির মধ্যেই আমরা ডেঙ্গির চ্যালেঞ্জের মুখে পড়েছি। এই চ্যালেঞ্জে আমরা খুব খারাপ একটা অবস্থায় আছি।

তিনি বলেন, যারা কনস্ট্রাকশন করছেন, এটা ডেভেলপার হোক আর ব্যক্তিপর্যায়ে হোক, আপনারা মেহেরবানি করে, বিনয়ের সঙ্গে বলছি, রিহ্যাবের সদস্যরা মিটিং করুন, সদস্যদের সঙ্গে বসুন, তাদের বলুন, সবচেয়ে বেশি লার্ভা পাওয়া যাচ্ছে কনস্ট্রাকশন সাইটে। এর প্রতিকারে আপনারা এগিয়ে আসুন।

করোনাভাইরাস মহামারীর মধ্যেই ডেঙ্গির প্রকোপ বাড়তে থাকায় ‘চ্যালেঞ্জ তৈরি হয়েছে’ বলেও এসময় মন্তব্য করেন মেয়র মো. আতিকুল ইসলাম।

প্রসঙ্গত, এ বছর এ পর্যন্ত দেশে মোট ২ হাজার ৬৫৮ জন ডেঙ্গি রোগী শনাক্ত হয়েছেন। বর্তমানে হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ৭৪৭ জন। ডেঙ্গিতে এখন পর্যন্ত ৪ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

আইইডিসিআর ও সিডিসির তথ্যের বরাত দিয়ে মেয়র আতিক বলেন, আগস্টে ডেঙ্গির প্রকোপ আরও বাড়বে। এজন্য আমরা উত্তর সিটি করপোরেশন থেকে এইডিস মশার উৎস নির্মূলে এই অভিযান শুরু করেছি।

ঢাকা উত্তরের ওয়ার্ড কাউন্সিলর, আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের নেতাকর্মী এবং সিটি করপোরেশনের কর্মকর্তারা এ সময় মেয়রের সঙ্গে ছিলেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *