ডিপিএলও হচ্ছে না

খেলার মাঠে

ক্রীড়া প্রতিবেদক : করোনাভাইরাস (কোভিড-১৯) কারণে চলতি মৌসুমের ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক টি-২০ লিগ বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) হচ্ছে না। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) জানিয়েছে, আসরটি আগামী বছর বসবে। ঘরোয়া ওয়ানডে ক্রিকেট ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল) শুরুর ব্যাপারে আশাবাদী ছিল বোর্ড।

কিন্তু গতকাল সোমবার বিসিবির পরিচালক এবং আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন সংবাদ মাধ্যমকে জানিয়েছেন, এ বছর ডিপিএলও হচ্ছে না। করোনার কারণে গত মার্চে শুরুর পরপরই স্থগিত হয়ে যায় ডিপিএল। ২০১৯-২০ মৌসুমের ডিপিএল এ বছর না হলেও আগামী বছরের শুরুতে অর্থাৎ জানুয়ারিতে আয়োজনের সম্ভাবনার কথা জানিয়েছেন সুজন।

ডিপিএল শুরু করতে না পারার কারণ হিসেবে খালেদ মাহমুদ জানিয়েছেন, নভেম্বরে শুরু করে কর্পোরেট টি-২০ লিগ নামে প্রস্তাবিত টুর্নামেন্টটি ডিসেম্বরের মধ্যে শেষ করতে চায় বোর্ড। এরপর নতুন বছরের শুরুতে তারা আয়োজন করতে চায় ডিপিএল, ‘এ বছর ডিপিএল আয়োজন করা সম্ভব নয়। একটি টি-২০ টুর্নামেন্টের প্রস্তাব করা হয়েছে। সেটা শুরু, তার আগে ক্রিকেটারদের অনুশীলনে ব্যবস্থা করতে হবে। করোনা প্রটোকল মেনে ক্রিকেটারদের ঢাকায় আনতে হবে। ডিপিএল তাই জানুয়ারির প্রথম সপ্তাহে শুরু হতে পারে।’

কিন্তু জানুয়ারিতে আবার ওয়েস্ট ইন্ডিজের বাংলাদেশ সফর আছে। বিসিবি ওই সিরিজটি আয়োজনের ব্যাপারে আশাবাদী। সুজন এ নিয়ে জানিয়েছেন, ওয়েস্ট ইন্ডিজ সিরিজ হলেও ডিপিএল আয়োজন করা হবে। যারা আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন তারা ডিপিএলে অংশ নেবেন না। যদি ক্লাবগুলো বলে, জাতীয় দলের ক্রিকেটার ছাড়া তারা ডিপিএল খেলবে না, তাহলে ওই সিরিজের পরে ঘরোয়া ক্রিকেটের ওই আসরটা বসতে পারে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *