ডিসেম্বর হচ্ছে না সাত কলেজের স্নাতক চতুর্থ বর্ষের পরীক্ষা

শিক্ষাঙ্গন

ডেস্ক রিপোর্ট : ডিসেম্বর মাসে হচ্ছে না সাত কলেজের মাস্টার্স শেষ পর্ব ২০১৮-১৯ শিক্ষাবর্ষের চূড়ান্ত পরীক্ষা। যদিও আগে করোনাকালে বন্ধের জন্য শিক্ষার্থীদের ক্ষতি কমাতে আট মাসে সেশন শেষ করার পরিকল্পনার কথা জানিয়েছিল সাত কলেজ প্রশাসন। তবে এ মুহূর্তে সব বর্ষের পরীক্ষার চাপ থাকায় সেটি সম্ভব হচ্ছে না।

আজ (মঙ্গলবার) বিষয়টি নিশ্চিত করেছেন সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) ও ঢাকা কলেজের অধ্যক্ষ অধ্যাপক আই. কে. সেলিম উল্লাহ খোন্দকার।

একই সঙ্গে স্নাতক চতুর্থ বর্ষের বিশেষ পরীক্ষাও ডিসেম্বর বা জানুয়ারি মাসে নেওয়া সম্ভব হচ্ছে না বলেও জানান তিনি।

স্নাতক চতুর্থ বর্ষের বিশেষ পরীক্ষার সময়সূচির বিষয়ে তিনি বলেন, চতুর্থ বর্ষের (২০১৫-১৬ শিক্ষাবর্ষ) শিক্ষার্থীদের মানোন্নয়ন পরীক্ষা অনার্স ২০১৬-১৭ শিক্ষাবর্ষের শিক্ষার্থীদের সঙ্গে আগামী ১৭ ফেব্রুয়ারি থেকে নেওয়া হবে। জানুয়ারিতে চতুর্থ বর্ষ বিশেষ ও ফেব্রুয়ারিতে চতুর্থ বর্ষ নিয়মিত শিক্ষার্থীদের পরীক্ষা নেওয়া যাবে না।

এক মাসের বিরতিতে একই বর্ষের দুটি পরীক্ষা নেওয়ার কোনো যৌক্তিকতা নেই। তাই মানোন্নয়ন পরীক্ষার্থীদের ভালোভাবে প্রস্তুতি নিয়ে ফেব্রুয়ারিতেই নিয়মিত শিক্ষার্থীদের সঙ্গে পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে। এসব সিদ্ধান্ত সাত কলেজের অধ্যক্ষদের সভায় সবার পরামর্শক্রমেই নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *