রবিবার ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ডুরার নতুন কমিটিতে সভাপতি রুহুল সম্পাদক শাহেদ

ডিসেম্বর ৯, ২০২১

ডেস্ক রিপোর্ট :
সেবাখাতের রিপোর্টারদের সংগঠন ঢাকা ইউটিলিটি রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ডুরা) কার্যনির্বাহী কমিটি ২০২২ গঠন করা হয়েছে। গত মঙ্গলবার রাতে (৭ডিসেম্বর) কার গুলশান ক্লাবের লামডা হলে এই কমিটি ঘোষণা করা হয়। এই উপলক্ষ্যে সংগঠনের পক্ষ থেকে অভিষেক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এসময় উপস্থিত অতিথিদের হাতে ফুল ও ক্রেস্ট তুলে দেন সংগঠনের নবগঠিত কমিটির সদস্যরা।
অনুষ্ঠানে ডুরার সাবেক সভাপতি মশিউর রহমান খানের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। উদ্বোধন করেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনমিসি) মেয়র মো. আতিকুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, দৈনিক ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত, রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) চেয়ারম্যান এ বি এম আমিন উল্লাহ নুরী, ঢাকা ওয়াসা’র ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খান, বিশিষ্ট কীটতত্ববিদ অধ্যাপক ড. কবিরুল বাশার, রাজউকের প্রধান নগর পরিকল্পনাবিদ ও ডিটেইল এরিয়া প্ল্যানের (ড্যাপ) প্রকল্প পরিচালক আশরাফুল ইসলাম, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (বিএফইউজে) সভাপতি ওমর ফারুক, মহাসচিব দীপ আজাদ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু, ঢাকা রিপোর্টার্স ইউনিটি (ডিআরইউ) সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক নূরুল ইসলাম হাসিব প্রমুখ। অনুষ্ঠানটির সঞ্চালনা করেন ডুরার সাবেক সাধারণ সম্পাদক তোফাজ্জল হোসেন রুবেল।
গঠিত কমিটিতে সভাপতি করা হয়েছে দৈনিক ভোরের কাগজের রিপোর্টার মুহাম্মদ রুহুল আমিনকে। আর সাধারণ সম্পাদক করা হয়েছে বাংলা ট্রিবিউনের সিনিয়র রিপোর্টার শাহেদ শফিককে। এছাড়া সহ-সভাপতি পদে নির্বাচিত হয়েছেন শফিকুল ইসলাম শামীম (এটিএন বাংলা), হাসিফ মাহমুদ শাহ, (ইন্টিপেন্ডেন্ট টিভি)। কমিটিতে অন্যান্যদের মধ্যে, যুগ্ম সাধারণ সম্পাদক জয়শ্রী ভাদুড়ী (বাংলাদেশ প্রতিদিন), অর্থ সম্পাদক শাহজাহান মোল্লা সাজু (ঢাকা প্রকাশ), সাংগঠনিক সম্পাদক নিলয় মামুন (ইত্তেফাক), প্রচার ও দপ্তর সম্পাদক জহিরুল ইসলাম (কালের কণ্ঠ), প্রশিক্ষণ, গবেষণা ও ক্রীড়া বিষয়ক সম্পাদক বারেক কাউসার (দৈনিক আনন্দবাজার)। কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন, মশিউর রহমান খান (জনকণ্ঠ), তোফাজ্জল হোসেন রুবেল ( দেশ রূপান্তর), রফিকুল ইসলাম রনি (বাংলাদেশ প্রতিদিন), সানাউল হক সানি (আমাদের সময়) ও মুসা আহমেদ (জাগো নিউজ)।
অনুষ্ঠানে নগরির সমস্যা সমাধানে সাংবাদিকদের বলিষ্ঠ ভূমিকা রাখার আহবান জানিয়েছেন স্থানীয় সরকার মন্ত্রী। গণমাধ্যমের প্রতিবেদনকে সর্বোচ্চ গুরুত্ব দেওয়া হবে বলে মন্তব্য করেন উত্তরের মেয়র। তিনি বলেন, ভালো প্রতিবেদন তৈরির জন্য প্রশিক্ষণের বিষয়টিতে গুরুত্ব দিতে হবে।
এদিকে বিকেলে নবগঠিত কমিটিকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস। এসময় তিনি নগরীর সমস্যা সমাধানে গণমাধ্যমকর্মীদের আরও ভূমিকার জন্য আহ্বান জানান।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয় : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট : ১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয়। এজন্য কঠোর মনিটরিং করা হচ্ছে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া

জঙ্গি দমনে বাংলাদেশের প্রশংসা করেছে মার্কিন সরকার : কৃষিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : শাস্তি নয়, পরিস্থিতির উন্নতির জন্য যুক্তরাষ্ট্র বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বলে জানিয়েছেন

ফের করোনায় আক্রান্ত জি এম কাদের

ডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের ফের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31