ডেঙ্গুতে মারা গেলেন আরও ২ জন, হাসপাতালে ভর্তি ১৮৯

জাতীয়

ডেস্ক রিপোর্ট: গত একদিনে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন আরও ১৮৯ জন রোগী। এ নিয়ে দেশে সর্বমোট ২২ হাজার ৩১৯ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়েছে। এই সময় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে আরও দুই জনের মৃত্যু হয়েছে।

শনিবার (২৩ অক্টোবর) সারাদেশের পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদফতরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের নিয়মিত ডেঙ্গু বিষয়ক প্রতিবেদনে এই তথ্য জানানো হয়েছে।

কন্ট্রোল রুমের তথ্যমতে, গত ২৪ ঘণ্টায় সারাদেশের বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত হয়ে নতুন ১২৩ জন ভর্তি হয়েছেন। এদের মধ্যে ৩৪ জন ঢাকার বাইরের এবং বাকি ১৫৫ জন ঢাকার বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এতে আরও বলা হয়, বর্তমানে দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালে সর্বমোট ৮৩৮ জন ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ৪৬টি সরকারি-বেসরকারি হাসপাতালে ৬৬৯ জন ও অন্যান্য বিভাগে বর্তমানে ১৬৯ জন রোগী ভর্তি রয়েছেন।

এরআগে একদিনে বিভিন্ন হাসপাতালে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়েছেন আরও ১২৩ জন রোগী।
এ বছর ১ জানুয়ারি থেকে ২৩ অক্টোবর পর্যন্ত বিভিন্ন হাসপাতালে ভর্তি রোগীর সংখ্যা সর্বমোট ২২ হাজার ৩১৯ জন। একই সময়ে তাদের মধ্য থেকে হাসপাতাল থেকে সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২১ হাজার ৩৯৫ জন রোগী। এ পর্যন্ত ডেঙ্গু রোগে আক্রান্ত হয়ে ৮৬ জনের মৃত্যুর হয়েছে

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *