রবিবার ১৬ই জানুয়ারি, ২০২২ খ্রিস্টাব্দ ২রা মাঘ, ১৪২৮ বঙ্গাব্দ

ঢাকা প্রতিদিনের সম্পাদককে হুমকি দেয়ায় ডিইউজে ও ক্র্যাবের তীব্র নিন্দা-প্রতিবাদ

ডিসেম্বর ১৫, ২০২১

নিজস্ব প্রতিবেদক
আজ বুধবার (১৫ ডিসেম্বর-২০২১) ‘নামে-বেনামে শত কোটি টাকার মালিক কাস্টমস কর্মকর্তা ড. তাজুল ইসলাম’ শিরোনামে দৈনিক ঢাকা প্রতিদিনে একটি অনুসন্ধানীমূলক সংবাদ প্রকাশিত হয়েছে। ওই সংবাদ প্রকাশের পর থেকেই কাস্টমস কর্মকর্তা ড. তাজুল ইসলাম নানাভাবে ঢাকা প্রতিদিনের সম্পাদক ও বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স এসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সহ-সভাপতি মনজুরুল বারী নয়নকে প্রাণনাশের হুমকি ও ভয়ভীতি প্রদর্শন করে আসছেন। এমন হুমকির ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে গভীর উদ্বেগ প্রকাশ করেছে পেশাদার সাংবাদিকদের সংগঠন ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে) ও অপরাধবিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশন (ক্র্যাব)। গতকাল বুধবার গণমাধ্যমে পাঠানো ডিইউজে ও ক্র্যাবের পৃথক বিবৃতিতে এ উদ্বেগ জানানো হয়েছে।
বিবৃতিতে কাস্টমস কর্মকর্তা ড. তাজুল ইসলাম কর্তৃক ঢাকা প্রতিদিনের সম্পাদক ও ডিইউজের স্থায়ী সদস্য মনজুরুল বারী নয়নকে প্রাণনাশের হুমকি-ধামকি ও ভয়ভীতি প্রদর্শনের ঘটনায় তীব্র নিন্দা, প্রতিবাদ ও ক্ষোভ প্রকাশ করেছেন ঢাকা সাংবাদিক ইউনিয়নের (ডিইউজে) সভাপতি কুদ্দুস আফ্রাদ ও সাধারণ সম্পাদক সাজ্জাদ আলম খান তপু। তারা বলেন, সংবাদ প্রকাশের ঘটনায় একজন পেশাদার সাংবাদিককে হুমকি ও ভয়ভীতি দেখানো স্বাধীন সাংবাদিকতার অন্তরায়। আমরা এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করছি। ঘটনার সুুষ্ঠু তদন্তসহ হুমকিদাতাদের বিরুদ্ধে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানাচ্ছি। এদিকে এ ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে অপরাধবিষয়ক সাংবাদিকদের সংগঠন বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) নেতৃবৃন্দ। সংগঠনটির দফতর সম্পাদক ইসমাঈল হুসাইন ইমু স্বাক্ষরিত এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করা হয়।
বিবৃতিতে বলা হয়, গত ১৫ ডিসেম্বর-২০২১ইং তারিখে ‘ঢাকা প্রতিদিন’ এ কাস্টমসের অতিরিক্ত কমিশনার ড. তাজুল ইসলামের বিরুদ্ধে নামে-বেনামে শত কোটি টাকা মালিক হওয়া সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়। এর প্রেক্ষিতে ওই কর্মকর্তা বাংলাদেশ ক্রাইম রিপোর্টার্স অ্যাসোসিয়েশনের (ক্র্যাব) সাবেক সহ-সভাপতি ও ঢাকা প্রতিদিনের সম্পাদক মনজুরুল বারী নয়নকে নানাভাবে হুমকি দিয়ে আসছেন। তাকে টেলিফোনে, লোক মারফত এবং সামাজিক যোগাযোগ মাধ্যমে ভয়ভীতি দেখানো হচ্ছে। দুর্নীতির প্রমাণসহ প্রতিবেদন প্রকাশের পর ওই কর্মকর্তা ক্ষুব্ধ হয়ে এ ধরনের কর্মকাণ্ড ঘটাচ্ছেন। ক্র্যাব সভাপতি মিজান মালিক ও সাধারণ সম্পাদক আলাউদ্দিন আরিফসহ কার্যনির্বাহী কমিটির পক্ষ থেকে তীব্র নিন্দা ও প্রতিবাদসহ ওই কাস্টমস কর্মকর্তার বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য সংশ্লিষ্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানানো হয়েছে।

Share on facebook
Share on twitter
Share on linkedin
Share on whatsapp
সর্বশেষ

১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয় : শিক্ষামন্ত্রী

ডেস্ক রিপোর্ট : ১২ বছরের নিচের শিক্ষার্থীদের এখনই ভ্যাকসিন নয়। এজন্য কঠোর মনিটরিং করা হচ্ছে। পরবর্তীতে পরিস্থিতি অনুযায়ী ব্যবস্থা নেওয়া

জঙ্গি দমনে বাংলাদেশের প্রশংসা করেছে মার্কিন সরকার : কৃষিমন্ত্রী

ডেস্ক রিপোর্ট : শাস্তি নয়, পরিস্থিতির উন্নতির জন্য যুক্তরাষ্ট্র বাংলাদেশের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর শীর্ষ কর্মকর্তাদের ওপর নিষেধাজ্ঞা দিয়েছে বলে জানিয়েছেন

ফের করোনায় আক্রান্ত জি এম কাদের

ডেস্ক রিপোর্ট : জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা গোলাম মোহাম্মদ (জি এম) কাদের ফের করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন।

Mon Tue Wed Thu Fri Sat Sun
 12
3456789
10111213141516
17181920212223
24252627282930
31