ঢাকা প্রতিদিন পত্রিকায় সংবাদ প্রকাশ, দুই মাটি ব্যবসায়ীর জরিমানা

সারাদেশে

আক্কেলপুর (জয়পুরহাট) প্রতিনিধি : জয়পুরহাটের আক্কেলপুরে অবৈধ ভাবে আইন অমান্য করে ফসলি জমির শ্রেণি পরির্বতন করে পুকুর খননের দায়ে পর পর দুই মাটি ব্যবসায়ীকে জরিমানা আদায় করেছে ভ্রাম্যমাণ আদালত। তবে এর আগে আক্কেলপুরে ফসলি জমিতে পুকুর খনন, সক্রিয় মাটি খেকো শীরোনামে দৈনিক ঢাকা প্রতিদিন পত্রিকায় সংবাদ হলে বিষয়টি প্রশাসনের দৃষ্টি গোচর হয়।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা যায়, কৃষি জমিতে ভেকু দিয়ে অবৈধ ভাবে জমির শ্রেণি পরিবর্তন করে পুকুর খননের দায়ে গত ১ ডিসেম্বর দুপুরে গোপীনাথপুর ইউপির বেলঘড়িয়া গ্রামের আবু বক্কর নামে একজনকে ১০ হাজার টাকা এবং একই অপরাধে ৪ ডিসেম্বর শুক্রবার বিকেলে রায়কালী ইউনিয়নের গুডুম্বা এলাকায় কাশিড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি বিপ্লব সাখিদারকে ৫০ হাজার টাকা জরিমানা করে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমানের ভ্রাম্যমান আদালত।

এ বিষয়ে সহকারি কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মিজানুর রহমান বলেন, অবৈধ ভাবে জমির শ্রেণি পরিবর্তন করার অপরাধে মাটি ব্যবসায়ীদের মোবাইল কোর্টের মাধ্যমে জরিমানা করা হয়েছে। এ বিষয়ে সকলকে সতর্ক থাকার অনুরোধ জানানো হচ্ছে। অন্যথায় কঠোর আইন প্রয়োগ করা হবে। এমন অভিযান অব্যহত থাকবে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *