ঢাবির নিখোঁজ ছাত্র হিমেল কারাগারে

জাতীয় সারাবাংলা

ডেস্ক রিপোর্ট: টাঙ্গাইলের সখিপুরে নিখোঁজের চার দিন পর ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র হিমেল সিকদারের সন্ধান মিলেছে টাঙ্গাইল জেলখানায়। বদলি নিয়োগ (প্রক্সি) পরীক্ষা দিতে গিয়ে আটক হয় ঢাবি শিক্ষার্থী হিমেল হামিদ সিকদার। ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিমেলকে আটকের বিষয়টি (২২ নভেম্বর) সোমবার সকালে নিশ্চিত হয়েছে তার পরিবার। বর্তমানে হিমেল টাঙ্গাইল কারাগারে রয়েছেন। ভ্রাম্যমাণ আদালত তাকে এক মাসের কারাদ- দিয়ে কারাগারে পাঠান। টাঙ্গাইলের জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আতাউর রাব্বি ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

আদালত সূত্রে জানা যায়, গত শুক্রবার সকালে টাঙ্গাইলে উপ-খাদ্য পরিদর্শক পদে বদলি পরীক্ষা দিতে গিয়ে আটক হয় হিমেল। তাঁর কাছে ডিজিটাল ডিভাইস পাওয়া যায়। পরে তাঁকে এক মাসের কারাদ- দেন ভ্রাম্যমাণ আদালত। আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.আতাউর রাব্বি বলেন, বদলি পরীক্ষা দিতে যাওয়া হিমেলে হামিদ সিকদারের কাছে ডিজিটাল ডিভাইস পাওয়ায় তাঁকে এক মাসের কারাদ- দেওয়া হয়েছে। হিমেল ঢাবির রসায়ন বিভাগের ২০১৪ -১৫ সেশনের শিক্ষার্থী।

তিনি ঢাকাস্থ সখীপুর থানা স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক। এ বিষয়ে ঢাকাস্থ সখীপুর থানা স্টুডেন্ট অ্যাসোসিয়েশনের সভাপতি সাদ্দাম হোসেন উদয় বলেন, ঘটনার পর সাধারণ সম্পাদকের পদ থেকে হিমেলকে বহিষ্কার করা হয়েছে। প্রসঙ্গত, ঢাবির রসায়ন বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী হিমেল গত শুক্রবার হল থেকে টাঙ্গাইলের সখীপুরে তার গ্রামের বাড়িতে যাওয়ার কথা থাকলেও তিনি বাড়ি যাননি। সন্ধান না পেয়ে শাহবাগ থানায় সাধারণ ডায়েরি করা হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *