তবে কি অবসরে যাচ্ছেন ফেদেরার?

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক: টেনিস কিংবদন্তি রজার ফেদেরার। যিনি ভক্তদের কাছে ফেডেক্স নামে পরিচিত। সেই ফেদেরার কি অবসর নিচ্ছেন! টেনিস দুনিয়ার সর্বকালের সেরাদের অন্যতম রজার ফেদেরার কি টেনিস কোর্টকে বিদায় জানাতে যাচ্ছেন?

গত ৭০ বছরে সুইজারল্যান্ডের সেরা অ্যাথলেট হিসেবে পুরস্কার গ্রহণের দিন তিনি নিজেই তার অবসর নিয়ে জল্পনা তৈরি করেছেন। পুরস্কার নেওয়ার সময় ৩৯ বছর বয়সী তারকার বক্তব্যের একটি অংশ এখন আলোচনায়।

অনুষ্ঠানমঞ্চে পুরস্কার নেওয়ার তিনি অন্যান্য প্রতিদ্বন্দ্বীদের প্রসঙ্গে বলেন, ‘‌আমি মঞ্চে রয়েছি। কিন্তু আমরা সবাই জয়ী। সবসময় একে অপরকে অনুপ্রাণিত করি। এখানে আসতে পেরে এবং অভিজ্ঞতা আপনাদের সঙ্গে ভাগ করতে পেরে খুব আনন্দ হচ্ছে।

আশা করি, আগামী বছর আমার কাছ থেকে অনেক কিছু দেখতে পাবেন আপনারা। কিন্তু এটা যদি শেষ হয়, তবে শেষটা দারুণ হল।’

এমনিতে ২০২০ সালটা কোর্টে ভালো যায়নি ফেদেরারের। বছরের শুরুতেই নোভাক জকোভিচের কাছে অস্ট্রেলিয়ান ওপেনে সেমিফাইনালে হেরে যান। এরপরই হাঁটুতে চোট পান এবং অস্ত্রোপচার করতে হয়। আনকদিন খেলার বাইরে থেকেছেন।

এরপর করোনার কারণে উইম্বলডন বাতিল হয়ে যায়। চোট পুরোপুরি না সারায় ফরাসি ওপেন এবং যুক্তরাষ্ট্র ওপেনেও মাঠে নামতে পারেননি ফেদেরার। আগামী বছর অস্ট্রেলিয়ান ওপেনে তিনি নামবেন কিনা, তা নিয়েও সন্দেহ আছে।

কারণ তার চোট এখনও পুরোপুরি সারেনি‌।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *