‘তাণ্ডব’ বিতর্ক: সাইফদের জিভ কাটলে মিলবে পুরস্কার

বিনোদন

বিনোদন ডেস্ক: বলিউড নবাব সাইফ আলি খান অভিনীত নতুন ওয়েব সিরিজ ‘তাণ্ডব’ নিয়ে তাণ্ডব চলছে ভারতের কয়েকটি রাজ্যে। ইতোমধ্যে উত্তরপ্রদেশ ও মুম্বাইয়ে সাইফসহ সিরিজটির নির্মাতা আলি আব্বাস জাফরের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। এর পরই সিরিজ থেকে বিতর্কিত ওই দৃশ্য ও সংলাপ ছেটে ফেলেন নির্মাতারা। ক্ষমাও চেয়েছেন।

কিন্তু তাতে তুষ্ট হননি ভারতের করণি সেনা। তারা ঘোষণা দিয়েছে, ‘তাণ্ডব’-এর নির্মাতা ও কলাকুশলীদের জিভ কেটে আনতে পারলে এক কোটি টাকা পুরস্কার দেয়া হবে। সংগঠনটির নেতা অজয় সেঙ্গার এ ঘোষণা দেন। তিনি বলেন, ‘তাণ্ডব’ সিরিজের যে শিল্পীরা হিন্দু দেবতাকে অপমান করেছেন, তাদের জিভ কেটে আনলে এক কোটি টাকা পুরস্কার দেব।’

তিনি এও বলেছেন, ‘তাণ্ডব’ নির্মাতারা ক্ষমা চেয়েছেন। তবে সেটা যথেষ্ট নয়।’ কিন্তু কেন এত ক্ষেপলেন করণি সেনারা। কী রয়েছে ওই সিরিজে। করণি সেনাদের দাবি, সিরিজের একটি অংশে হিন্দুদের দেবতা রাম ও শিবকে নিয়ে উপহাস করা হয়েছে। আর তাতেই ক্ষেপেছেন ভারতের হিন্দু ধর্মের অনুসারীরা।

এদিকে, শুধু উত্তরপ্রদেশ বা মুম্বাইয়ে নয়, সম্প্রতি লখনউয়ের হজরতগঞ্জ কোটওয়ালিতেও ‘তাণ্ডব’ নির্মাতাদের বিরুদ্ধে একটি এফআইআর হয়েছে। সেখানে আমাজন প্রাইম ইন্ডিয়ার প্রধান, পরিচালক আলি আব্বাস জাফর, প্রযোজক হিমাংশু কৃষ্ণ মেহরা ও চিত্রনাট্যকার গোরব সোলাঙ্কির নাম রয়েছে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *