তামিমের অভিজ্ঞতা নিয়ে প্রশ্ন তোলার সুযোগই নেই

খেলাধুলা

খেলাধুলা ডেস্ক : বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে জেমকন খুলনার বিপক্ষে জয়ের দ্বারপ্রান্তে গিয়েও আরিফুল হকের বিধ্বংসী ব্যাটিংয়ের কাছে হারতে হয়েছে তামিম ইকবালের দল ফরচুন বরিশালকে।

ম্যাচের অন্তিম মুহূর্তে মিরাজকে দিয়ে বল করানোর জন্য বিতর্কিত হয়েছেন অধিনায়ক তামিম। তবে তামিমের সিদ্ধান্ত ভুল ছিল, মানতে নারাজ দলের কোচ সোহেল ইসলাম।

জানিয়েছেন, তামিমের ওপর আস্থা আছে বরিশাল দলের।

খুলনার বিপক্ষে বরিশালের প্রথম ম্যাচের পরও দলের কোচ সোহেল ইসলাম অধিনায়ক হিসেবে তামিম ইকবালের ওপরই আস্থা রাখছেন।

বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক তামিমের অভিজ্ঞতা ও সামর্থ্য নিয়ে কোনো সন্দেহ নেই বলে জানিয়েছেন তিনি।

সোহেল বলেন, ‘অধিনায়কই তো আসলে ক্রিকেট খেলায় মাঠ নিয়ন্ত্রণ করে। এটা তো বুঝতে হবে।

তামিমের মতো ছেলে দীর্ঘদিন ধরে ক্রিকেট খেলছে এবং অনেক জায়গায় অধিনায়কত্ব করেছে। অধিনায়কত্ব নিয়ে বা মাঠের মধ্যে তার সামর্থ্য নিয়ে প্রশ্ন তোলার কোনো সুযোগই নেই।’

প্রথম ম্যাচে শেষ ওভারে মেহেদী হাসান মিরাজের হাতে বল তুলে দিয়ে বিতর্কিত হয়েছিলেন তামিম।

মিরাজের করা ঐ ওভারে খুলনার প্রয়োজন ছিল ২২ রান, আরিফুল ৫ বলেই নেন ২৪ রান। তবে তামিমের সিদ্ধান্তে সমস্যা ছিল, এমনটি মানতে নারাজ সোহেল, ‘আমাদের পুরো বিশ্বাস আছে। তার যেটা ভালো মনে হয়েছে সেটাই সে প্রয়োগ করেছে, চেষ্টা করেছে।

হয়তো যার ওপর বিশ্বাস রেখেছিল, সে ওরকম পারফর্ম করতে পারেনি। তার মানে এই না যে অধিনায়কত্বে সমস্যা ছিল। এরকম চিন্তা করার কোনো সুযোগ নেই।’

‘এ ব্যাপারে আমার কোনো ভয় নেই এবং দ্বিধা নেই। আমরা সব খেলোয়াড় এবং সাপোর্টিং স্টাফ আছি, আমরা তামিমকে সর্বোচ্চ সমর্থন করার চেষ্টা করছি। এবং আমরা আশা করছি ভালো করবো।’- যোগ করেন সোহেল।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *