তিতাসের ব্যবস্থাপক নাসির উদ্দিন আহম্মদের বিরুদ্ধে মামলা দুদকের

জাতীয়

অনলাইন ডেস্ক : অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিস্ট্রিবিউশন কোম্পানি লিমিটেডের ব্যবস্থাপক সৈয়দ নাসির উদ্দিন আহম্মদের বিরুদ্ধে মামলা করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
আজ মঙ্গলবার দুদকের প্রধান কার্যালয়ের উপসহকারী পরিচালক মো. ফেরদৌস রহমান বাদী হয়ে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুদক সমন্বিত জেলা কার্যালয়, ঢাকা-১ এ মামলাটি করেন।
মামলায় বলা হয়, সৈয়দ নাসির উদ্দিন আহম্মদ দুর্নীতি দমন কমিশনে দাখিলকৃত সম্পদ বিবরণীতে ১ কোটি ১৬ লাখ ৭২ হাজার ১৪০ টাকা মূল্যের স্থাবর ও অস্থাবর সম্পত্তির তথ্য গোপনপূর্বক ভিত্তিহীন বা মিথ্যা ঘোষণা প্রদান এবং জ্ঞাত আয়ের উৎসের সহিত অসংগতিপূর্ণ ৬৭ লাখ ৮৪ হাজার, ৫১৫ টাকা মূল্যের সম্পত্তির মালিকানা অসাধু উপায়ে অর্জনপূর্বক দখলে রেখে দুর্নীতি দমন কমিশন আইন, ২০০৪ এর ২৬(২) ও ২৭(১) ধারায় শাস্তিযোগ্য অপরাধ করেছেন। এর আগে ২০১৯ সালের ২ এপ্রিল তার নিজের, স্ত্রীর ও তার ওপর নির্ভরশীল ব্যক্তিবর্গের স্বনামে/বেনামে অর্জিত যাবতীয় স্থাবর/অস্থাবর সম্পদ/সম্পত্তি, দায়-দেনা, আয়ের উৎস ও উহা অর্জনের বিস্তারিত বিবরণী দাখিলের জন্য কমিশন থেকে আদেশ দেওয়া হয়। সে প্রেক্ষিতে তিনি ২০১৯ সালের ৬ এপ্রিল দুর্নীতি দমন কমিশনে সম্পদ বিবরণী দাখিল করেন।
দাখিলকৃত সম্পদ বিবরণী যাচাই পূর্বক দীর্ঘ অনুসন্ধান শেষে কমিশনের অনুমোদন সাপেক্ষে এ মামলাটি করা হয় বলে দুদক সূত্র জানায়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *