তিন মাসে আরও ১০ কোটি ডোজ টিকা আসবে : স্বাস্থ্য অধিদপ্তর

জাতীয়

ডেস্ক রিপোর্ট : আগামী দুই থেকে তিন মাসের মধ্যে বিভিন্ন দেশ থেকে আরও ১০ কোটি করোনা ভাইরাসের টিকা আসবে বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর (অসংক্রমক রোগনিয়ন্ত্রণ বিভাগ) অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন।

বলে জানিয়েছেন স্বাস্থ্য অধিদপ্তরের মুখপাত্র ও লাইন ডিরেক্টর (অসংক্রমক রোগনিয়ন্ত্রণ বিভাগ) অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন।

তিনি বলেন, দেশে আড়াই কোটি ডোজেরও বেশি টিকা মজুত রয়েছে। এর ফলে করোনার সংক্রমণ প্রতিরোধে দেশের বিপুল সংখ্যক মানুষকে টিকার আওতায় আনা সম্ভব হবে। বর্তমানে করোনা পরিস্থিতি ভালো রয়েছে। তবে, সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

আজ (বুধবার) দুপুরে কোভিড-১৯ পরিস্থিতি নিয়ে স্বাস্থ্য অধিদপ্তরের ভার্চুয়াল স্বাস্থ্য বুলেটিনে এ কথা বলেন অধ্যাপক ডা. মোহাম্মদ রোবেদ আমিন।

অধ্যাপক ডা. রোবেদ আমিন জানান, মঙ্গলবার (৯ নভেম্বর) পর্যন্ত সারাদেশে টিকাগ্রহীতার সংখ্যা বেড়ে ৮ কোটি ১০ লাখ ৭৭ হাজার ৯৭৭ জনে দাঁড়িয়েছে। তাদের মধ্যে প্রথম ডোজ নিয়েছেন ৪ কোটি ৯১ লাখ ১৪ হাজার ৪৬২ জন। আর দ্বিতীয় ডোজ নিয়েছেন ৩ কোটি ১৯ লাখ ৬৩ হাজার ৫১৫ জন।

চলতি বছরের ২৭ জানুয়ারি দেশে করোনাভাইরাস প্রতিরোধে টিকাদান কর্মসূচি শুরু হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে ভারতের সিরাম ইনস্টিটিউটের উৎপাদিত অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার টিকাদানের মাধ্যমে এ কর্মসূচির উদ্বোধন করেন। প্রথমদিকে শুধু এ টিকা দেওয়া হলেও পরবর্তীতে চীনের সিনোফার্ম, ফাইজারের বায়োএনটেক ও যুক্তরাষ্ট্রের মডার্নার টিকা যুক্ত হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *