ত্রিদেশীয় টুর্নামেন্ট শেষে দেশে ফিরলো জামালরা

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট : কিরগিজস্তানে ত্রিদেশীয় টুর্নামেন্ট এবং একটি প্রীতি ম্যাচ খেলে শুক্রবার গভীর রাতে দেশে ফিরেছে জাতীয় ফুটবল দল। বিকেলে ফেরার কথা থাকলেও ফ্লাইট সূচির জটিলতায় বিলম্ব হয়েছে জামাল ভূঁইয়াদের।

কিরগিজস্তানে তিন জাতি টুর্নামেন্টে বাংলাদেশ দুই ম্যাচ হেরে তৃতীয় হয়েছে। ফিলিস্তিনের কাছে ২-০ গোলে, দ্বিতীয় ম্যাচে কিরগিজিস্তানের কাছে ৪-১ গোলে হেরেছে বাংলাদেশ।

টুর্নামেন্ট শেষে স্বাগতিক অনূর্ধ্ব-২৩ দলের বিপক্ষে প্রীতি ম্যাচ খেলে হেরেছে ৩-২ গোলে।

আগামী ১ অক্টোবর মালদ্বীপে শুরু হবে সাফ চ্যাম্পিয়নশিপ। দক্ষিণ এশিয়ার সবচেয়ে বড় এই ফুটবল টুর্নামেন্টের প্রস্তুতি হিসেবে কিরগিজস্তান সফরে গিয়েছিল বাংলাদেশ।

বাংলাদেশ প্রিমিয়ার লিগের তিনটি ম্যাচ বাকি আছে বসুন্ধরা কিংসের। এই ম্যাচ তিনটি শেষ হলেই ২০ সেপ্টেম্বর থেকে জেমি ডে শুরু করবেন সাফ চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি।

এবারের সাফ চ্যাম্পিয়নশিপ বাংলাদেশের জন্য বড় চ্যালেঞ্জ। কারণ এবার পাকিস্তান ও ভুটান না থাকায় টুর্নামেন্ট হবে লিগ ভিত্তিতে। ফাইনাল খেলবে পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা দুই দল। বাংলাদেশ ১ অক্টোবর শ্রীলংকার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু করবে সাফ মিশন ।

২০০৩ সালে ঢাকায় অনুষ্ঠিত সাফে চ্যাম্পিয়ন হয়েছিল বাংলাদেশ। ২০০৫ সালে পাকিস্তানের করাচিতে সর্বশেষ ফাইনালে খেলেছিল লাল-সবুজ জার্সিধারীরা।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *