দশ জনের পোর্তোকে হারিয়ে লাভ হলো না জুভেন্টাসের

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে সেরা ষোলোর দ্বিতীয় লেগের খেলায় ঘরের মাঠে পোর্তোকে ৩-২ গোল ব্যবধানে হারিয়েছে রোনালদোর জুভেন্টাস। তবে এ ম্যাচ জিতেও লাভ হয়নি আন্দ্রেয়া পিরলোর শিষ্যদের। অ্যাওয়ে গোল সুবিধায় কোয়ার্টার ফাইনাল পর্ব নিশ্চিত করেছে পর্তুগিজ জায়ান্ট ক্লাব পোর্তো।

প্রথম লেগের ম্যাচে ২-১ গোল ব্যবধানে জিতেছে পোর্তো। ফলে দুই লেগ মিলিয়ে গোল ব্যবধান ৪-৪। জুভেন্টাস অ্যাওয়ে গোল করেছে মাত্র ১টি। আর সেখানে পোর্তোর অ্যাওয়ে গোলের সংখ্যা ২টি।

সেরা আটে উঠতে হলে মঙ্গলবার রাতের ম্যাচে জুভেন্টাস ১-০ গোল ব্যবধানে জিতলেই হয়ে যেত। অর্থাৎ গোল না খেয়ে অন্তত একটি গোল দেয়া দরকার ছিল স্বাগতিকদের। সেই উদ্দেশ্যেই খেলতে নামে তুরিনের ক্লাবটি। কিন্তু গোলের জন্য মরিয়া হয়ে উঠা জুভেন্টাস উল্টো গোল খেয়ে বসে।

ম্যাচের ১৯তম মিনিটে পর্তুগিজ মিডফিল্ডার সার্জিও অলিভেইরার সফল স্পট কিকে পিছিয়ে পড়ে স্বাগতিকরা। ডি-বক্সে তারেমিকে পেছন থেকে ফাউল করলে পেনাল্টিটি পায় পোর্তো।

১-০ গোল ব্যবধানে পিছিয়ে থেকে দ্বিতীয়ার্ধে খেলতে নেমে শুরুতেই সমতা সূচক গোলের দেখা পায় জুভেন্টাস। বোনুচ্চির উঁচু করে বাড়ানো বল ডি-বক্সে পা দিয়ে নামিয়ে সামনেই দাঁড়ানো চিয়েসাকে শট নিতে ইশারা করেন রোনালদো। কোনাকুনি শটে ঠিকানা খুঁজে নিতে ভুল করেননি চিয়েসা।

কিছুক্ষণ পরেই লালকার্ড দেখে মাঠ থেকে বিদায় নেন তারেমি। আর সেই সুযোটা কাজে লাগায় আন্দ্রেয়া ফিরলোর শিষ্যরা। ১০ জনের দল ৬৩তম মিনিটে গোল খেয়ে পিছিয়ে পড়ে। ডান দিক থেকে কুয়াদরাদোর দারুণ ক্রস ছয় গজ বক্সে পেয়ে হেডে দুই লেগ মিলে স্কোরলাইন ৩-৩ করেন ২৩ বছর বয়সী ফরোয়ার্ড চিয়েসা। যোগ করা সময়ের প্রথম মিনিটে মোরাতা জালে বল পাঠালেও গোল মেলেনি। দুই মিনিট পর কুয়াদরাদোর বুলেট গতির শট ক্রসবারে বাধা পেলে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে।

আর অতিরিক্ত সময়ের খেলাতেই কপাল ঘুরে যায় সফরকারীদের। ১১৫তম মিনিটে দারুণ বুদ্ধিদীপ্ত ফ্রি কিকে ম্যাচে সমতা টানেন অলিভেইরা। দুই মিনিট পরেই অবশ্য আবারও ম্যাচে এগিয়ে যায় ইউভেন্তুস। ফেদেরিকো বের্নারদেস্কির ক্রসে হেডে দুই লেগ মিলে স্কোরলাইন ৪-৪ করেন আদ্রিওঁ রাবিও। এরপর আর কোনো গোল না হলে ম্যাচটি ৩-২ গোল ব্যবধানে শেষ হয়।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *