দিনাজপুরে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস পালন

সারাবাংলা

দিনাজপুর প্রতিনিধি:

বুধবার জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন দিবস উপলক্ষ্যে সামাজিক দূরত্ব বজায় রেখে ও স্বাস্থ্য বিধি মেনে কেকে কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

মমতা পল্লী উন্নয়ন সংস্থা’র নিবার্হী পরিচালক ও ফাউন্ডেশনের সদস্য মোঃ ইয়াকুব আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন এর কেন্দ্রীয় কমিটির সদস্য ও বিএসডিএ’র নিবার্হী পরিচালক ড. মোঃ আব্দুস ছালাম। উপস্থিত এনজিও সংস্থা গুলোর পক্ষে শুভেচ্ছা বক্তব্য রাখেন সংগঠনের সদস্য ও জেলা পরিষদের সদস্য এবং বিভাস সংস্থার নিবার্হী পরিচালক অধ্যক্ষ সুফিয়া নাহার মঞ্জু।

মমতা পল্লী উন্নয়ন সংস্থা, বিএসডিএ, এসইউপিকে, গ্রাম উন্নয়ন প্রচেষ্টা, বিভাস, চাউলিয়াপট্টি পল্লী উন্নয়ন সংস্থা, অন্বেষণ, কাম টু ওয়ার্ক, বিবিডিএস, নীড়, সেপ বাংলাদেশ, স্বকল্প সোসাইটি, দারিদ্র নিরসন ও সমাজ উন্নয়ন সংস্থা এবং প্রত্যাশা বাংলাদেশ, দিনাজপুর এর সার্বিক সহযোগিতায় এবং এসইউপিকের নিবার্হী পরিচালক মোঃ মোজাফ্ফর হোসেনের সঞ্চালনায় প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম তার বক্তব্যে বলেন, সরকারের একটি মডেল সংগঠন হিসেবে এনজিও ফাউন্ডেশন তিৃনমূল পর্যায়ে কাজ করে যাচ্ছে।

বিশেষ করে পিছিয়ে পড়া অনাগ্রসর জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের পাটনার হিসেবে স্বচ্ছতার সাথে সরকারের কর্মসূচী এলাকার চাহিদা অনুযায়ী বাস্তবায়ন করা হচ্ছে। সরকার যে টেকসই উন্নয়নের জন্য ভিশন ঘোষনা দিয়েছেন সেখানে কাউকে পিছনে ফেলে রেখে দেশের উন্নয়ন সম্ভব নয়।

বিশেষ অতিথি ড. মোঃ আব্দুস ছালাম বলেন ২০০৪ সালে এনজিও ফাউন্ডেশন প্রতিষ্ঠিত হলেও ২০০৮ সালে দিনাজপুরে ফাউন্ডেশনের কার্যক্রম শুরু হয়। বর্তমানে সারা দেশে ১১শ ২০টি এনজিও সংগঠন নিষ্টার ও স্বচ্ছতার সাথে কাজ করছে। এ যাবৎ দেশে ১শ ৩০কোটি টাকার কাজ হয়েছে।

প্রধান অতিথি অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ শরিফুল ইসলাম কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ উদ্বোধন করেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *