দুকূল হারিয়ে শূন্য মুস্তাফিজ

খেলাধুলা

স্পোর্টস ডেস্ক: ‘একূল আর ওকূল হারাইলাম দুকূল’, টাইগার পেসার মুস্তাফিজুর রহমানের যেনো এহেন অবস্থা-ই। যে সফরের জন্য ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) ১৩তম আসরের লোলুভ প্রস্তাব প্রত্যাখ্যান করেন, সেই শ্রীলঙ্কা সফরই কোয়ারেন্টাইন সীমার বেড়াজালে আটকে গেছে। দুই কূল হারিয়ে কাটার মাস্টারের কন্ঠে আফসোসের সুর, মুম্বাই ইন্ডিয়ান্স ও কলকাতা নাইট রাইডার্সের পক্ষ থেকে পাওয়া প্রস্তাবে সাড়া দিতে পারলে পেতেন ১ কোটি টাকা!

নিলামে অবিক্রিত থেকে গেলেও ভিত্তিমূল্য অনুযায়ী কলকাতায় গেলেই এক কোটি টাকার মত পারিশ্রমিক পেতেন মুস্তাফিজ। শ্রীলঙ্কায় বাংলাদেশ দলের তিনটি টেস্ট খেলা কথা ছিল। বিসিবির সর্বশেষ চুক্তিতে মুস্তাফিজ টেস্টের তালিকায় জায়গা পাননি। এমনকি টাইগারদের বিগত টেস্টগুলোতে দলে ছিলেন না। তবে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্টে মুস্তাফিজকে দলে রেখেই পেস আক্রমণভাগ সাজানোর পরিকল্পনা ছিল টিম ম্যানেজম্যান্টের। এই সিরিজে বোলিং ইউনিটে গুরুত্ব পেতেন পেসাররাই।

মুস্তাফিজকে তাই আইপিএলের অনাপত্তিপত্র বা নো অবজেকশন সার্টিফিকেট (এনওসি) না দিয়ে দেশেই শ্রীলঙ্কা সফরের জন্য প্রস্তুত করতে থাকে দল। জাতীয় দলের হয়ে খেলার স্বার্থে আইপিএলকে না বলে দিতেও তাই কষ্ট হয়নি মুস্তাফিজের। তবে শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হওয়ায় মুস্তাফিজের কন্ঠ বদলেছে কিছুটা!

ক্রিকেট বিষয়ক সংবাদমাধ্যম ক্রিকবাজকে মুস্তাফিজ বলেন, ‘বিসিবি যদি জানত শ্রীলঙ্কা সিরিজ স্থগিত হবে, তাহলে আমাকে হয়ত আইপিএলের জন্য এনওসি দেওয়া হত। তবে যাই হয়, ভালোর জন্যই হয়। আইপিএলে খেলতে যেতে পারলে আমি হয়ত এক কোটি টাকার মত উপার্জন করতে পারতাম।’

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *