দুর্গাপুরে অ্যাডভোকেসী সভা

সারাবাংলা

দুর্গাপুর (নেত্রকোনা) প্রতিনিধি:
নেত্রকোনার দুর্গাপুরে প্রবীণ প্রতিবন্ধী প্রকল্প কারিতাস ময়মনসিংহ অঞ্চলের আয়োজনে প্রবীণ প্রতিবন্ধী ও মাদকাসক্ত ব্যক্তিদের স্থানীয় সুয়োগ সুবিধা প্রাপ্তিতে অ্যাডভোকেসী সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার সকালে দুর্গাপুর আদিবাসী অডিটরিয়ামে দুর্গাপুর ও কুল্লাগড়া ইউনিয়নের প্রবীন, প্রতিবন্ধী জনগণের অংশগ্রহনের এ সেমিনার অনুষ্ঠিত হয়।
দুর্গাপুর প্রতিবন্ধী ফোরাম সভাপতি মো. নুরুল ইসলামের সভাপতিত্বে কারিতাস মাঠ কর্মকর্তা ছবি ম্রং এর সঞ্চালনায় প্রধান অতিথি ছিলেন উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান মোছাম্মৎ পারভীন আক্তার।

বিশেষ অতিথি ছিলেন উপজেলা প্রানী সম্পদ কর্মকর্তা আবদুর রউফ, কারিতাস এস,ডি ডি বি জুনিয়র প্রোগাম অফিসার মি. এলটুস নকরেক, বিরিশিরি বালিকা উচ্চ বিদ্যালয়ের শিক্ষক মো: রমিচ উদ্দীন।

প্রধান অতিথির বক্তব্যে মোছা: পারভীন আক্তার বলেন, প্রতিবন্ধীদের অধিকার রক্ষা ও মৌলিক স্বাধীনতাকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন বর্তমান সরকার একটি অগ্রাধিকার নীতি হিসেবে বিবেচনা করে প্রতিবন্ধীদের উন্নয়নে কাজ করে যাচ্ছে ।

সরকার প্রতিটি উপজেলায় প্রতিবন্ধীদের জন্য প্রতিবন্ধী ভাতা, প্রশিক্ষণ ও ক্রীড়া সুবিধা এবং চাকরির ব্যবস্থা করছে। বর্তমান সরকারের প্রধানমন্ত্রী প্রতিবন্ধীদের ব্যাপারে খুবই সহানুভূতিশীল তিনি তাদের উন্নয়নে আরো নানামুখী পদক্ষেপ গ্রহন করেছে।

পারভীন আক্তার আরো বলেন, দুর্গাপুরের সব প্রবীণ, প্রতিবন্ধীদের সব ধরনের সরকারি সহযোগিতার আশ্বাস দেন।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *