দুর্নীতির অভিযোগে নায়ক ফারুকের ব্যক্তিগত সহকারীকে অব্যাহতি

জাতীয়

ডেস্ক রিপোর্ট : গুরুতর অসুস্থতা নিয়ে দীর্ঘদিন ধরেই সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ঢাকা ১৭ আসনের সংসদ সদস্য ও অভিনেতা আকবর হােসেন পাঠান ফারুক।

এদিকে তার অনুপস্থিতিতে ক্ষমতার অপব্যবহার করে নানা রকম অনৈতিক ও দুর্নীতি করার অভিযোগ উঠেছে ফারুকের ব্যক্তিগত সহকারী কাম-কম্পিউটার অপারেটর মােহাম্মদ মকসুদ আলমের (শিপন) বিরুদ্ধে।

বিজ্ঞপ্তিতে ফারহানা পাঠান লেখেন, ‘একাদশ জাতীয় সংসদের মাননীয় সংসদ-সদস্য আকবর হােসেন পাঠান (ফারুক), এমপি (১৯০ ঢাকা-১৭) -এর অভিপ্রায় অনুযায়ী তার প্রিভিলেইজভুক্ত ব্যক্তিগত সহকারী কাম-কম্পিউটার অপারেটর মােহাম্মদ মকসুদ আলম (শিপন), পিতা: এ.এফ.এম আশরাফুল আলম, মাতা: ফরিদা আলম, গ্রাম: লংরাইর, পাে: লংগাইর, থানা: গফুরগাঁও, জেলা: ময়মনসিংহ-কে উক্ত পদ থেকে ২১/০১/২০২১ খ্রি: তারিখ হতে নির্দেশক্রমে অব্যাহতি প্রদান করা হলাে।’

jagonews24

সেখানে তার বিরুদ্ধে অভিযোগ হিসেবে বলা হয়েছে, পদবী ব্যবহার করে অসদুপায় অবলম্বনের মাধ্যমে বেআইনি সুবিধা গ্রহণ করে স্থানীয় সংসদ সদস্যের সুনাম ক্ষুন্ন করেছেন মােহাম্মদ মকসুদ আলম (শিপন)। বারবার এ বিষয়ে তাকে সতর্ক করা হলেও তিনি নিজেকে সংশোধন করেননি।

গেল ৭ নভেম্বর মােহাম্মদ মকসুদ আলম (শিপন)- কে অব্যাহতি দিয়ে বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের ডিসিপ্লিন এন্ড প্রিভিলেইজড শাখার সহকারী সচিব এ. কে, এম আহসান উদ্দিন দেওয়ান স্বাক্ষরিত একটি অফিস আদেশও জারি করা হয়েছে। যার অনুলিপিতে অভিযুক্তসহ সংযুক্ত করা হয়েছে সংসদ-সদস্য জনাব আকবর হােসেন পাঠান (ফারুক), স্পীকারের একান্ত সচিব, বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সচিবের একান্ত সচিব ও সংশ্লিষ্ট আরও অনেকের নাম।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *