দেশেই ল্যাপটপ উৎপাদন করবে ড্যাফোডিল কম্পিউটার্স লিঃ

অর্থ-বাণিজ্য তথ্য প্রযুক্তি

নিজস্ব প্রতিবেদক: দেশেই ল্যাপটপ উৎপাদন করবে দেশের শীর্ষস্থানীয় তথ্যপ্রযুক্তি পণ্য বিপণণ প্রতিষ্ঠান ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। গাজীপুরের কালিয়াকৈরে বঙ্গবন্ধু হাইটেক পার্কে প্লট বরাদ্দ পেয়েছে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড (ডিসিএল)। এ সংক্রান্ত একটি সমঝোতা স্বাক্ষর গত বৃহস্পতিবার রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে অনুষ্ঠিত হয়েছে। সমঝোতা স্মারকে ড্যাফোডিল কম্পিউটার্স লিমিটেড এর পক্ষে ড্যাফোডিল পরিবারের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নুরুজ্জামান এবং বঙ্গবন্ধু হাইটেক পার্কের পক্ষে বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ স্বাক্ষর করেন।
সমঝোতা অনুযায়ী, আগামী ৪০ বছরের জন্য বঙ্গবন্ধু হাইটেক পার্কে ডিসিএল বরাদ্ধ পাচ্ছে দশমিক ৯৬ একর জমি। এই জমিতে পর্যায়ক্রমে ৩০ মিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করে অন্তত ১০০০ মানুষের কর্মসংস্থান সৃষ্টি করবে ডিসিএল। প্রতিষ্ঠানটি এখানে ল্যাপটপ, আইটি ও ইলেকট্রনিক সামগ্রী এসেম্বলিং ও ম্যানুফ্যাকচারিং করবে।
সমঝোতা স্মারক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, এমপি এবং বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং ড্যাফোডিল কম্পিউটার্সের মহাব্যবস্থাপক মো. জাফর আহমেদ পাটোয়ারী ডিজিএিম জহির আহমেদ, কোম্পানী সেক্রেটারী মোঃ মনির হোসেন এবং এজিএম আব্দুর রব। অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আইসিটি বিভাগের সিনিয়র সচিব এন এম জিয়াউল আলম এবং বাংলাদেশ হাইটেক পার্ক কর্তৃপক্ষের ব্যবস্থাপনা পরিচালক ড. বিকর্ণ কুমার ঘোষ ।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *