শনিবার, ২৫ মার্চ ২০২৩, ১২:৫৯ অপরাহ্ন
শিরোনামঃ
যেসব বিষয় রোজাদারদের জন্য গুরুত্বপূর্ণ সাফ অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে শিরোপার আশা বাঁচিয়ে রাখল বাংলাদেশ ব্রয়লার মুরগির দাম কমেছে তবে সবজি পেঁয়াজ-রসুনে অস্বস্তি বৈষম্য ও সাম্প্রদায়িকতামুক্ত সমতা ভিত্তিক সমাজ বিনির্মাণে সকলের প্রতি আহ্বান : প্রধানমন্ত্রী জাতীয় মসজিদে ইফতারের সময় রোজাদারের মিলনমেলা খুলনায় আ.লীগ নেতাকে গুলি করে হত্যা আবারো যুদ্ধবিমান ও ক্ষেপণাস্ত্র পাঠানোর অনুরোধ জেলেনস্কির বিএনপি ১০ দফা বাস্তবায়নে রমজানেও আন্দোলনে থাকবে দণ্ডপ্রাপ্ত পলাতক আসামির প্রেসক্রিপশনে চলে বিএনপি : ওবায়দুল কাদের ভারতের কংগ্রেস নেতা রাহুল গান্ধীর সংসদ সদস্য পদ বাতিল পুলিশে চাকরি দেওয়ার নামে প্রতারণার অভিযোগে গ্রেপ্তার ১ রাজধানীতে মাদকসহ গ্রেপ্তার ৭৪ জন আগামীকাল ‘গণহত্যা দিবস’ ভয়াল ২৫ মার্চ রমজানের প্রথম জুমায় মুসল্লিদের ঢল রোজার প্রথম দিনেই দ্রব্যমূল্য নিয়ন্ত্রণে রাখতে অভিযান বিচারিক ক্ষমতা হারালেন বগুড়ার সেই জজ দুধ, ডিম ও মাংসের দাম সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে রাখতে ভ্রাম্যমান বিক্রয় কার্যক্রম উদ্বোধন টাইগারদের ১০ উইকেটের রেকর্ড জয় সবচেয়ে বেশি দামে বিক্রি, ট্রিপল সেঞ্চুরিতে ব্রয়লার মুরগি! পবিত্র রমজান মাসের চাঁদ দেখা গেছে, রোজা শুক্রবার ‘গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় দেশে এত উন্নয়ন’ যেভাবে আদায় করবেন তারাবিহ নামাজ রমজানে প্রাথমিক বিদ্যালয়ের সময়সূচি আগামী শনিবার খোলা থাকবে ব্যাংক পাসপোর্ট অফিসে অনিয়ম বন্ধে আইনজীবীর চিঠি বিদেশে পুতিনকে গ্রেফতারের চেষ্টা হবে রাশিয়ার সাথে ‘যুদ্ধ ঘোষণা’ : মেদভেদেভ মামুন হত্যা মামলার আসামিকে ফেরাতে পররাষ্ট্র মন্ত্রণালয়ের কাছে কোনও সহায়তা চায়নি স্বরাষ্ট্র বিএনপির মধ্যেই সংকট : তথ্যমন্ত্রী এবার জোড়া উইকেট নিলেন তাসকিন, ধুঁকছে আয়ারল্যান্ড অসুস্থবোধ পরে হোটেল রুমে গিয়ে অজ্ঞান হয়ে পড়েন শাকিব খান

দেশের উন্নয়নে শান্তির কোনো বিকল্প নেই : পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর

ঢাকাপ্রতিদিন রিপোর্ট
শুক্রবার, ১৭ মার্চ, ২০২৩, ৮:০১ অপরাহ্ন

পার্বত্য মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং বলেছেন, দেশের উন্নয়নের জন্য শান্তির কোনো বিকল্প নেই। তিনি বলেন, আজ পার্বত্য এলাকায় যে শান্তি বিরাজ করছে তার কৃতিত্ব প্রধানমন্ত্রী শেখ হাসিনার। পার্বত্য চট্টগ্রামে শান্তি চুক্তির কারণে এখানকার মানুষ এখন নির্বিঘেœ চলাফেরা করছে এবং শান্তিপূর্ণভাবে সহাবস্থান করতে পারছে।

আজ শুক্রবার বান্দরবান শহরে ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট অডিটোরিয়ামে আয়োজিত ৩ দিন ব্যাপী বৌদ্ধ ভিক্ষু সম্মেলনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এসব কথা বলেন।

মন্ত্রী বীর বাহাদুর আরও বলেন, দেশের উন্নয়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অক্লান্ত পরিশ্রম করে যাচ্ছেন। যারা দেশের কল্যাণ চায়, মঙ্গল চায় তারা প্রধানমন্ত্রীর সাথে আছেন এবং থাকবেন।

তিনি বলেন, গৌতম বুদ্ধ শান্তির বার্তা দিয়েছিলেন আর সেই বার্তা আমাদের এখনও সকলের মাঝে প্রবাহমান। মন্ত্রী বলেন, গৌতম বুদ্ধের সুশাসন সারাবিশ্বে ছড়িয়ে পড়ুক এটা আমাদের কাম্য।

বৌদ্ধ ধর্মাবলম্বী ভিক্ষুদের প্রাতিষ্ঠানিক ও ধর্মীয় শিক্ষা বৃদ্ধি, বিশ্বশান্তি কামনা, বৌদ্ধ ভিক্ষুদের আরো অধিক জ্ঞান বৃদ্ধি এবং বুদ্ধের শাসন প্রতিষ্ঠাসহ নানা আয়োজনের মধ্য দিয়ে বান্দরবানে শুরু হয়েছে ২য় পার্বত্য বৌদ্ধ ভিক্ষু সম্মেলন। পার্বত্য বৌদ্ধ ভিক্ষু পরিষদের আয়োজনে বান্দরবানের রাজগুরু বৌদ্ধ বিহার থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে ক্ষুদ্র নৃ-গোষ্টীর সাংস্কৃতিক ইনস্টিটিউটে গিয়ে শেষ হয়।

এসময় বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্যশৈহ্লা, পার্বত্য ভিক্ষু পরিষদের সদস্য ও অংজেয়া জাদি বৌদ্ধ বিহারের অধ্যক্ষ ভদন্ত নাইন্দিয়া থের, পার্বত্য ভিক্ষু পরিষদের যুগ্ম সম্পাদক তিক্ষিন্দ্রিয় থৈরসহ তিন পার্বত্য জেলার বিভিন্ন বৌদ্ধ বিহারের ভিক্ষুরা উপস্থিত ছিলেন। সম্মেলনে বান্দরবান, রাঙ্গামাটি ও খাগড়াছড়ি পার্বত্য জেলার ৫ শতাধিক বৌদ্ধ ভিক্ষু অংশ নেন।


এই বিভাগের আরো খবর