দেশের হয়ে খেলার ডাক ফিরিয়ে দেয়া অসম্ভব: গেইল

খেলাধুলা

ডেস্ক রিপোর্ট: বয়স ৪১ পেরিয়ে ৪২-এর ঘর ছুঁইছুুঁই। আর কতদিন খেলবেন ক্রিস গেইল? ওয়েস্ট ইন্ডিজ দলের মারকুটে এই ওপেনার জানালেন, খেলাটা ছেড়েই দিতে চেয়েছিলেন তিনি। কিন্তু একটা কারণে সিদ্ধান্ত বদলাতে হয়েছে।

কী সে কারণ? গেইল জানালেন, ভক্তদের ভালোবাসাই তাকে অবসর ভাবনা থেকে দূরে সরিয়ে এনেছে। সম্প্রতি দীর্ঘ দুই বছর পর ফিরেছেন ওয়েস্ট ইন্ডিজ জাতীয় দলে। দেশের হয়ে খেলার ডাক ফিরিয়ে দেয়া তার জন্য অসম্ভব, মনে করেন এই ওপেনার।

ক্যারিবীয় ব্যাটিং দানব জানান, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট চালিয়ে গেলেও জাতীয় দলে ফেরার কথা ভাবেননি। কিন্তু দেশের ডাক কী করে অগ্রাহ্য করবেন? গেইলের কথা, ‘আমি আসলে এই জায়গাটা (জাতীয় দল) নিয়ে আর ভাবছিলাম না। আমার ইচ্ছে ছিল, ফ্র্যাঞ্চাইজি ক্রিকেট খেলব, যতটা সম্ভব মানুষকে বিনোদন দেব। ক্রিস গেইলের মধ্যে যা কিছু বাকি আছে, আমি বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে চেয়েছিলাম।’

গেইল যোগ করেন, ‘কিন্তু যখন আমাকে ডাকা হলো (জাতীয় দলে) এবং তারা জিজ্ঞেস করলেন, আমি খেলতে আগ্রহী কি না। আমি বললাম, হ্যাঁ, আমি ওয়েস্ট ইন্ডিজের হয়ে খেলতে চাই। আমার হৃদয়টা এখানেই পড়ে রয়েছে। এই মুহূর্তে ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেটের ব্যাপারে কোনো কিছুই আমি ফিরিয়ে দেব না।’

এ বছরের শেষদিকে এবং পরের বছর-টানা দুই বছরে দুটি টি-টোয়েন্টি বিশ্বকাপ আছে। ওয়েস্ট ইন্ডিজ দলের দুইবার টি-টোয়েন্টি ট্রফিজয়ী দলের সদস্য ছিলেন গেইল। তিনি চান, আরেকটি ট্রফি তার নামের সঙ্গে যোগ করতে।

মন্তব্য করুন

Your email address will not be published. Required fields are marked *